Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বগুড়া জেলা বিএনপির নির্বাচনী মাঠ জমজমাট

মহসিন রাজু, বগুড়া থেকে : | প্রকাশের সময় : ১৮ অক্টোবর, ২০২২, ১২:০০ এএম

পূর্বঘোষিত তফসিল অনুযায়ী গতকাল সোমবার সন্ধ্যা থেকে শুরু হয়ে রাত ৯টা পর্যন্ত চলে মনোনয়নপত্র বিক্রির কার্যক্রম। শুরুতেই বগুড়া জেলা বিএনপির সাবেক সভাপতি ভিপি সাইফুল ইসলাম সমর্থকদের নিয়ে দলীয় কার্যালয়ে এসে এক লাখ টাকা জমা দিয়ে ফরম সংগ্রহ করেন। এসময় তার সাথে ছিলেন বিএনপি নেতা কাউন্সিলর পরিমল চন্দ্র দাস, শাহ মেহেদী হাসান হিমু, তৌহিদুল ইসলাম বিটু, হিরু পশারী সহ বিপুল সংখ্যক নেতা কর্মী।
এরপর একইভাবে ৭৫ হাজার টাকা জমা দিয়ে সাধারণ সম্পাদক পদে মনোনয়নপত্র তোলেন সাবেক ছাত্রদল নেতা এম আর ইসলাম স্বাধীন ও সাংগঠনিক সম্পাদক পদে ৫০ হাজার টাকা দিয়ে মনোনয়ন সংগ্রহ করেন আজিজ আহম্মেদ হিরা।
দলীয় সূত্রে জানা গেছে, বিএনপির সম্মেলন ও নির্বাচন ২০২২ এ সভাপতি পদে আরও যাদের মনোনয়নপত্র সংগ্রহ করার কথা রয়েছে তারা হলেন দলের আহ্বায়ক পদ থেকে সদ্য পদত্যাগী পৌর মেয়র রেজাউল করিম বাদশা, সাবেক সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন চান এবং যুগ্ম আহ্বায়কের পদ থেকে সদ্য পদত্যাগী ফজলুল বারী তালুকদার বেলাল।
সাধারণ সম্পাদক পদে মনোনয়নপত্র কেনার কথা রয়েছে বগুড়া সদরের সাবেক উপজেলা চেয়ারম্যান আলী আজগর তালুকদার হেনার। সাংগঠনিক সম্পাদক পদে মাজেদুর রহমান জুয়েল, শহীদুন্নবী সালাম ও মোশাররফ হোসেন স্বপন প্রমুখ।
এদিকে দলের জেলা আহ্বায়ক কমিটির বিরুদ্ধে ইউনিয়ন, উপজেলা ও পৌর কমিটিগুলো গঠনের ক্ষেত্রে বহু অভিযোগের কারণে বগুড়া জেলা বিএনপির নির্বাচন ও সম্মেলন ২০২২ জমবে না বলে ধারণা করা হচ্ছিল। মনে করা হচ্ছিল যেনতেনভাবে সম্মেলন ও নির্বাচনে একতরফাবে রেজাউল করিম বাদশা ও সাধারণ সম্পাদক পদে তার পছন্দের আলী আজগর তালুকদার হেনা সাধারণ সম্পাদক হবেন। হঠাৎ করেই ভিপি সাইফুল ইসলাম নির্বাচন করার ঘোষণা দেওয়ার পর জমে উঠেছে নির্বাচনী মাঠ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ