Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সখিপুরে শিক্ষকের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন

সখিপুর (টাঙ্গাইল) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৮ অক্টোবর, ২০২২, ১২:০০ এএম

টাঙ্গাইলের সখিপুর উপজেলার ভূয়াইদ টেকনিক্যাল ইনস্টিটিউট এন্ড বিএম কলেজের অধ্যক্ষ মেহেদী হাসান জুয়েল এবং প্রভাষক হালিমা রেজার ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন করা হয়েছে। গত রোববার সকালে উপজেলার বড়চওনা-তৈলধারা সড়কে ছোট চওনা ঘাটপার এলাকায় এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। জানা যায়, গত ১১ অক্টোবর দুপুর ১টার দিকে হাজিরা খাতায় জৈষ্ঠ্যতার ভিত্তিতে অধ্যক্ষ মেহেদী হাসান জুয়েল-এর পরে বাংলা প্রভাষক মোছা. হালিমা রেজার নাম লেখায় ক্ষিপ্ত হন ওই কলেজের প্রভাষক রফিকুল ইসলাম ও অতিথি শিক্ষক ওমর ফারুক রবিন। এসময় তারা অধ্যক্ষের অফিস কক্ষেই অধ্যক্ষ মেহেদী হাসান জুয়েলের ওপর চড়াও হন। এসময় প্রভাষক হালিমা রেজা বাধা দিতে গেলে তাকেও লাঞ্ছিত করেন তারা। মানববন্ধনে অধ্যক্ষ মেহেদী হাসান জুয়েল বলেন- আমার অনুপস্থিতিতে প্রভাষক রফিকুল ইসলাম নির্বাচনী পরীক্ষা না নিয়েই নিয়ম বহির্ভূতভাবে শিক্ষার্থীদের নিকট থেকে অর্থ গ্রহণ করাসহ নিয়মবহির্ভূতভাবে কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষের দায়িত্ব গ্রহণ করেন ও কলেজের চার লাখ টাকার হিসাব দিতে অস্বীকার করেন। মানববন্ধনে বক্তারা প্রভাষক রফিকুল ইসলাম ও ওমর ফারুককে অবাঞ্ছিত ঘোষণা করেন এবং দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন। মানববন্ধনে বক্তব্য রাখেন, ভুয়াইদ টেকনিক্যাল ইনস্টিটিউট এন্ড বিএম কলেজের বিদ্যা উৎসাহী সদস্য মান্নান শিকদারের সভাপতিত্বে ওই প্রতিষ্ঠানের অধ্যক্ষ মেহেদী হাসান জুয়েল, সাবেক ছাত্রনেতা নূরে আজম, ওই প্রতিষ্ঠানের দাতাসদস্যের সন্তান খান আহমেদ হৃদয় পাশা প্রমুখ।
অন্যান্যদের মধ্যে এসময় ওই প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা শামসুল হক, বীর মুক্তিযোদ্ধা আশরাফ আলী, স্থানীয় আ.লীগ নেতা জয়নাল, খালেক ভেন্ডার, ওই প্রতিষ্ঠানের শিক্ষক হালিমা রেজা, শিল্পী আক্তার, আমিনুল ইসলাম, দপ্তরি ফরহাদ ও হাবিবুল্লাহসহ শিক্ষার্থী ও স্থানীয়দের সমন্বয়ে মানববন্ধনে প্রায় চার শতাধিক মানুষ উপস্থিত ছিলেন।
এ বিষয়ে উপজেলা শিক্ষা কর্মকর্তা মফিজুল ইসলাম বলেন, কলেজের অফিস কক্ষে হামলার ঘটনায় সখীপুর থানা পুলিশের সহযোগিতা নেওয়ার পরামর্শ দিয়েছি। পরিচালনা পর্ষদের সাথে সমন্বয় না করে ফরম পূরণের জন্য শিক্ষার্থীদের নিকট থেকে টাকা নিয়ে থাকলে তা ঠিক হয়নি। আর অধ্যক্ষের অনুপস্থিতিতে দায়িত্ব নেওয়ার পর অধ্যক্ষ ফিরে আসলে দায়িত্ব ছেড়ে না দেওয়াটাও নিয়ম বহির্ভূত।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ