Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ভাষাসৈনিক রকিবের বাড়ি ভাঙচুর ও লুটপাটের প্রতিবাদে মানববন্ধন

নওগাঁ জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৮ অক্টোবর, ২০২২, ১২:০০ এএম

বিশিষ্ট ভাষা সৈনিক ও প্রবীন রাজনীতিবিদ মরহুম এম এ রকিবের বাসভবন ঐতিহাসিক দিন মঞ্জিলে গুন্ডা-পান্ডা কর্তৃক ভাঙচুর, লুটপাট ও প্রায় কোটি টাকার ক্ষতি সাধনের প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। গত রোববার বিকেলে শহরের সরিষা হাটির মোড়ে বকুল বালিকার দল এবং শান্তিপ্রিয় নওগাঁবাসী’র পক্ষে এ মানববন্ধন কর্মসূচী অনুষ্ঠিত হয়। মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন, মানবাধিকার কমিশনের সাধারণ সম্পাদক চন্দন দেব এবং বকুল বালিকা দলের হুমায়রা ঝিনুকসহ বিভিন্ন পর্যায়ের সাধারণ নাগরিকরা বক্তব্য রাখেন।
মানববন্ধনে বক্তারা বলেন, এম এ রকিব ছিলেন নওগাঁ’র একজন গর্বিত মানুষ। তিনি ছিলেন ভাষা সৈনিক এবং বীর মুক্তিযোদ্ধা। জীবনের শেষ দিন পর্যন্ত ন্যাপ রাজনীতির সাথে জড়িত ছিলেন। তিনি নওগাঁ পৌরসভার নির্বাচিত প্রথম চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেন। এ ছাড়াও তিনি টেনিসক্লাবের প্রতিষ্ঠাতা এবং ডায়াবেটিস সমিতির প্রতিষ্ঠার সাথে জড়িত ছিলেন। তিনি হার্ট ফাউন্ডেশনেরও প্রতিষ্ঠাতা ছিলেন।এ দেশে যখন রাজনীতি করে নেতাকর্মীরা বাড়ি গাড়ি করেন সেখানে এম এ রকিব রাজনীতি করে একে পর এক বাড়ি বিক্রি করেছেন। অবশিষ্ট একমাত্র বাড়িটি এই ঐতিহাসিক দ্বীন মঞ্জিল। এখানে তিনি পরিবারসহ জীবনের শেষ দিন পর্যন্ত বসবাস করে গেছেন। অথচ মৃত্যুর পর শুরু হয় বাড়ি দখলের পাঁয়তারা। এই ষড়যন্ত্রের ধারাবাহিকতায় অতি সম্প্রতি কতিপয় সন্ত্রাসী বাড়িটি দখলের প্রচেষ্টার অংশ হিসেবে ভাঙচুর ও লুটপাট চালায়। এই ঘটনার প্রতিবাদে নওগাঁ’র সচেতন মহল রুখে দাঁড়িয়েছেন। মানববন্ধনে এই ভাঙচুর ও লুটপাটের ঘটনার প্রতিবাদসহ প্রশাসনের হস্তক্ষেপ কামনা করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ