Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

চুয়াডাঙ্গা জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ প্রার্থী নির্বাচিত

চুয়াডাঙ্গা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৭ অক্টোবর, ২০২২, ৭:৪৯ পিএম

চুয়াডাঙ্গা জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মাহফুজুর রহমান মঞ্জু মোটরসাইকেল প্রতীক নিয়ে ৩১২ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের বিদ্রোহী ও জেলা যুবলীগের সাবেক আহŸায়ক আরেফিন আলম রন্জু ঘোড়া প্রতীক নিয়ে ২৪৯ ভোট পেয়েছেন। এছাড়া বাংলাদেশ ইসলামী আন্দোলন মনোনীত প্রার্থী মুফতি আব্দুস সালাম চশমা প্রতীক নিয়ে পেয়েছেন ৩ ভোট।

আজ সোমবার (১৭ অক্টোবর) বিকালে ৫টায় জেলা প্রশাসক কার্যালয় থেকে ফলাফল ঘোষণা করেন জেলা পরিষদ নির্বাচনের রিটানিং কর্মকর্তা জেলা প্রশাসক মোহাম্মদ আমিনুল ইসলাম খান।
এর আগে এদিন সকাল ৯টা থেকে ভোটগ্রহণ শুরু হয়ে বিরতিহীনভাবে চলে দুপুর ২টা পর্যন্ত। এবার জেলার মোট ৪টি কেন্দ্রে ইভিএম ব্যবহার করে ৫৬৫ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন।

সংরক্ষিত আসনে ১ নম্বর ওয়ার্ডে (চুয়াডাঙ্গা-আলমডাঙ্গা) বিথী খাতুন টেবিল ঘড়ি প্রতীক নিয়ে, ২নম্বর ওয়ার্ডে (দামুড়হুদা-জীবননগর) কহিনুর বেগম বই প্রতীক নিয়ে নির্বাচিত হয়েছেন।

৪ ওয়ার্ডে ৪ জন সদস্য নির্বাচিত হয়েছেন। তারা হলেন ১ নম্বর ওয়ার্ডে বৈদ্যুতিক পাখা প্রতীক নিয়ে জহুরুল ইসলাম, ২ নম্বর ওয়ার্ডে তালা প্রতীক নিয়ে মজনুর রহমান, ৩ নম্বর ওয়ার্ডে বৈদ্যুতিক পাখা প্রতীক নিয়ে এ্যাডভোকেট সিরাজুল ইসলাম ও ৪ নম্বর

ওয়ার্ডে হাতি প্রতীক নিয়ে মোসাবুল ইসলাম লিটন নির্বাচিত হয়েছেন। নির্বাচনে চেয়ারম্যান পদে তিন, সদস্য পদে ১৬ ও সংরক্ষিত সদস্য পদে ১০ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ