Inqilab Logo

শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ভোলা জেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদকের মুক্তির দাবিতে জেলা বিএনপির বিক্ষোভ সমাবেশ

ভোলা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৭ অক্টোবর, ২০২২, ৭:২০ পিএম

বাংলাদেশ জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের ভোলা জেলার সাধারণ সম্পাদক খন্দকার মোঃ আলামিন এর মুক্তির দাবিতে বিক্ষোভ সমাবেশে করেন ভোলা জেলা স্বেচ্ছাসেবক দল সহ জেলা বিএনপির নেতা কর্মীরা। সোমবার সকাল ১১ টায় ভোলা মাহজন পট্রি জেলা বিএনপির কার্যালয় থেকে এক বিক্ষোভ মিছিল বের হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে পূনরায় ভোলা জেলা বিএনপি কার্যালয়ে এসে সমাবেশে করেন বিএনপির নেতা কর্মীরা।

এসময় বক্তব্য রাখেন ভোলা জেলা বিএনপির সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক হুমায়ুন কবির সোপান, সাংগঠনিক সম্পাদক এনামুল হক, সহ স্বেচ্ছাসেবক দলের নেতা কর্মীরা। মুক্তি দাবিতে স্লোগানের মুখরিত ছিল বিএনপি চত্বর।

এ সময় বক্তারা বলেন মিথ্যা মামলায় বন্ধী নেতা কর্মীর মুক্তি না দিলে আগামী দিনে আরো কঠিন কর্মসূচি ঘোষণা করা হবে।

উল্লেখ্য, খন্দকার আল-আমিন রোববার সকালে ভোলার অতিরিক্ত জেলা জজ আদালতে হাজির হয়ে জামিন চাইলে আদালতের বিচারক আসামি খন্দকার আল-আমিনের জামিন না-মঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

উল্লেখ গত ৩১ জুলাই বিদ্যুৎ ও দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি নিয়ন্ত্রণে আনার দাবিতে বিএনপির ডাকা বিক্ষোভ সমাবেশে ওই সংঘর্ষ হয়। ভোলা সদর উপজেলার মহাজনপট্টি এলাকায় পুলিশের সঙ্গে বিএনপির নেতা-কর্মীদের এ সংঘর্ষ হয়। এ সময় গুলিতে বিএনপির দুই নেতা নিহত হন। ওই সংঘর্ষে পুলিশ ও বিএনপি নেতাকর্মীসহ দুই পক্ষের অর্ধশতাধিক ব্যক্তি আহত হয়।

ভোলা সদর মডেল থানার ওসি শাহীন ফকির ও পুলিশের এসআই (তদন্ত) রাজিব জানান, ওই মামলায় পুলিশের ওপর হামলার অভিযোগ এনে পুলিশ বাদি হয়ে ভোলা জেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক খন্দকার আল-আমিনসহ বিএনপির ৪ শ নেতাকর্মীর বিরুদ্ধে পুলিশ এসল্ট মামলা দায়ের করেন। মামলা নং (জি,আর-৪৭৫)

সেই মামলার আসামিরা হাজির হলে অন্যদের জামিন হলেও খন্দকার আল-আমিনের জামিন না মন্জুর করে রোববার ভোলার আদালত দাকে কারাগারে পাঠানের নির্দেশ দেয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ