Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সাতক্ষীরা জেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের দলীয় প্রার্থীর জয়লাভ

সাতক্ষীরা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ অক্টোবর, ২০২২, ৭:১৬ পিএম

সাতক্ষীরা জেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের দলীয় মনোনীত প্রার্থী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম ৬০৮ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন।তার একমাত্র প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী খলিলুল্লাহ ঝড়ু পেয়েছেন ৪৪৭ ভোট।

সংরক্ষিত নারী নির্বাচনী এলাকায় ১-এ মাহফুজা সুলতানা রুবী, ২-এ শাহনাজ পারভীন মিলি এবং ৩-এ শিল্পি রানী মৃধা নির্বাচিত হয়েছেন।

এছাড়া, সাধারণ সদস্যের সাতটি নির্বাচনী এলাকায় ইন্দ্রজিত দাশ বাপ্পী, আমজাদ হোসেন, আমিনুর রহমান বাবু, আব্দুল হাকিম, নজরুল ইসলাম, ফিরোজ কবীর কাজল, গাজী গোলাম মোস্তফা নির্বাচিত হয়েছেন।

সাতক্ষীরা জেলা রিটার্নিং অফিসার মোহাম্মদ হুমায়ুন কবীর জানান, সাতক্ষীরায় ৭৮ টি ইউনিয়ন, সাতটি উপজেলা ও দুটি পৌরসভা মিলে ভোটার সংখ্যা ছিল ১০৫৯ জন। সংরক্ষিত তিনটি পদে নারী নির্বাচনী এলাকায় ১০ জন প্রার্থী ও ৭ টি সাধারণ নির্বাচনী এলাকার জন্য ২৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। ইভিএম পদ্ধতিকে আজ সোমবার (১৭ অক্টোবর) সকাল ৯ টা থেকে দুপুর দুইটা পর্যন্ত এই ভোট অনুষ্ঠিত হয়।

উল্লেখ্য, গত জেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী মুনসুর আহমেদকে হারিয়ে বিদ্রোহী প্রার্থী হিসেবে নজরুল ইসলাম জয়লাভ করেন। এবার তিনি দলের মনোনয়ন নিয়ে দ্বিতীয়বারের মত জয় পেলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ