Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বগুড়া বিএনপিতে জমে উঠেছে নির্বাচনী খেলা

বগুড়া ব্যুরো | প্রকাশের সময় : ১৭ অক্টোবর, ২০২২, ৭:০৯ পিএম

পুর্বঘোষিত তফসিল অনুযায়ী সোমবার সন্ধ্যা থেকে শুরু হয়েছে মনোনয়ন পত্র বিক্রির কার্যক্রম। চলবে রাত ৯ টা পর্যন্ত বলে জানিয়েছেন নির্বাচন পরিচালনা কমিটির একজন সদস্য। মনোনয়ন বিক্রির শুরুতেই বগুড়া জেলা বিএনপির সাবেক সভাপতি ভিপি সাইফুল ইসলাম সদলবলে দলীয় কার্যালয়ে এসে ১ লাখ টাকা জমা দিয়ে ফরম সংগ্রহ করেন। এসময় তাঁর সাথে ছিলেন বিএনপি নেতা ও জনপ্রিয় কাউন্সিলর পরিমল চন্দ্র দাস,শাহ মেহেদী হাসান হিমু, তৌহিদুল ইসলাম বিটু,হিরু পশারী সহ বিপুল সংখ্যক নেতা কর্মী।

এরপর একইভাবে ৭৫ হাজার টাকা মূল্যে সাধারণ সম্পাদক পদে মনোনয়ন তোলেন সাবেক ছাত্রদল নেতা এম আর ইসলাম স্বাধীন ও সাংগঠনিক সম্পাদক পদে ৫০ হাজার টাকা দিয়ে মনোনয়ন সংগ্রহ করেন আজিজ আহম্মেদ হিরা।

দলীয় সুত্রে জানাগেছে, বিএনপির সম্মেলন ও নির্বাচন ২০২২ এ সভাপতি পদে আরও যারা মনোনয়ন সংগ্রহ করবেন তারা হলেন দলের আহ্বায়ক পদ থেকে সদ্য পদত্যাগী পৌর মেয়র রেজাউল করিম বাদশা, সাবেক সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন চান এবং যুগ্ম আহ্বায়কের পদ থেকে সদ্য পদত্যাগী ফজলুল বারী তালুকদার বেলাল। সাধারণ সম্পাদক পদে মনোনয়ন কিনবেন বগুড়া সদরের সাবেক উপজেলা চেয়ারম্যান আলী আজগর তালুকদার হেনা। সাংগঠনিক সম্পাদক পদে আরো যারা মনোনয়ন নেবেন তাদের মধ্যে মাজেদুর রহমান জুয়েল, শহীদুন্নবী সালাম ও মোশাররফ হোসেন স্বপন প্রমুখ।

এদিকে মনোনয়ন পত্রের অস্বাভাবিক উচ্চ মুল্য সহ দলের জেলা আহ্বায়ক কমিটির বিরুদ্ধে ইউনিয়ন, উপজেলা ও পৌর কমিটিগুলো গঠনের ক্ষেত্রে বহু অভিযোগের কারণে বগুড়া জেলা বিএনপির নির্বাচন ও সম্মেলন ২০২২ জমবেনা বলে ধারণা করা হচ্ছিল। মনে করা হচ্ছিল যেনতেনভাবে সম্মেলন ও নির্বাচনে একতরফাবে রেজাউল করিম বাদশা ও সাধারণ সম্পাদক পদে তার পছন্দের আলী আজগর তালুকদার হেনা সাধারণ সম্পাদক হবেন।

হঠাৎ করেই ভিপি সাইফুল ইসলাম নির্বাচন করার ঘোষণা দেওয়ার পর জমে উঠেছে বগুড়া বিএনপিতে নির্বাচনী খেলা বলে জানিয়েছেন, তৃণমূল পর্যায়ের নেতা মাইদুল ইসলাম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ