Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

রাজশাহী জেলা পরিষদ নির্বাচনে মীর ইকবাল চেয়ারম্যান নির্বাচিত

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ১৭ অক্টোবর, ২০২২, ৬:৩৮ পিএম

রাজশাহী পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মীর ইকবাল নির্বাচিত হয়েছেন। মীর ইকবাল কাপ-পিরিচ প্রতীকে পেয়েছেন ৫৯৮ ভোট ও তার নিকটতম প্রতিদ্ব›দ্বী স্বতন্ত্র প্রার্থী আক্তারুজ্জামান আক্তার পেয়েছেন ৫৬৬ ভোট। ফলে ৩২ ভোট বেশী পেয়ে বেসরকারী ভাবে মীর ইকবালকে রাজশাহী জেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত ঘোষণা করা হয়েছে।

নয়টি উপজেলার বিভিন্ন কেন্দ্রের প্রাপ্ত ভোট অনুযায়ী জানা যায়, গোদাগাড়ী উপজেলায় আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বীর মুক্তিযোদ্ধা মীর ইকবাল ভোট পেয়েছেন ৬৮ টি ভোট ও তার নিকটতম প্রতিদ্ব›দ্বী প্রার্থী আখতারুজ্জামান আখতার পেয়েছেন ৭৪ ভোট, দুর্গাপুরে মীর ইকাবল পেয়েছেণ ৫৫ ভোট, আখতার পেয়েছেন ৫১ ভোট, পুঠিয়ায় মীর ইকবাল পেয়েছেন ৪৫ ভোট, আখতারুজ্জামান পেয়েছেন ৪৯ ভোট, তানোনে মীর ইকবাল পেয়েছেন ৭৩ ভোট, আখতারুজ্জামান পেয়েছেন ৪৪ ভোট, চারঘাটে মীর ইকবাল পেয়েছেন ৪৮ ভোট, আখতারুজ্জামান পেয়েছেন ৪২ ভোট, পবায় মীর ইকবাল পেয়েছেন ৮১ ভোট, আখতারুজ্জামান পেয়েছেন ৮৮ ভোট, বাঘায় মীর ইকবাল পেয়েছেন ৭১ ভোট, আখতারুজ্জামান পেয়েছেন ৪৯ ভোট, মোহনপুরে মীর ইকবাল পেয়েছেন ৪৮ ভোট, আখতারুজ্জামান পেয়েছেন ৪৫ ভোট এবং বাগমারায় মীর ইকবাল পেয়েছেন ১১২ ভোট ,আখতার পেয়েছেন ১২১ ভোট।

সকাল নয়টা থেকে ভোটগ্রহণ শুরু হয়ে শেষ হয় দুপুর দুইটায়। মোট ১১৮৫ জন ভোটারের মধ্যে সর্বমোট ১১৭৫ জন ভোটার ভোটাধীকার প্রয়োগ করেন। তাতে মীর ইকবাল কাপ-পিরিচ প্রতীক নিয়ে পেয়েছেন ৫৯৮ টি ভোট এবং স্বতন্ত্র প্রার্থী আখতারুজ্জামান আকতার পেয়েছেন ৫৬৬ ভোট। এছাড়াও মুক্তিযোদ্ধ আনোয়ারুল আলম বাদল তালগাছ ৭টি ভোট ও আফজাল হোসেন আনারস ৪টি ভোট।

আওয়ামী লীগের দলীয় প্রার্থী ও রাজশাহী মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা মীর ইকবাল জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে জয়ী হওয়ায় মহানগর ও জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ অভিনন্দন জানিয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ