Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

১৯ বছর পর গ্রেফতার কফিল উদ্দিন হত্যার সাজাপ্রাপ্ত আসামি

স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ থেকে : | প্রকাশের সময় : ১৭ অক্টোবর, ২০২২, ১২:০০ এএম

১৯ বছর আগের সিদ্ধিরগঞ্জে হাজী কফিল উদ্দিন হত্যা মামলার, অন্যতম যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামী মো. তোফাজ্জল হোসেনকে গ্রেফতার করেছে র‌্যাব-১১। রোববার রাজধানীর আশুলিয়া থানার দক্ষিণ গাজীরচট এলাকায় থেকে তাকে গ্রেফতার করা হয়। এসময় তার কাছ থেকে ১টি মোবাইল ও সীমকার্ড উদ্ধার করা হয়।
এর আগে ১৯ বছর আগে সিদ্ধিরগঞ্জ থানায় নিহতের স্ত্রী মোছা. আম্বিয়া খাতুন বাদী হয়ে ১৬ জনকে আসামী করে একটি হত্যা মামলা দায়ের করেছিলেন। র‌্যাব-১১ সহকারী পরিচালক (এএসপি) মো. রিজওয়ান সাঈদ জিকু এক প্রেস বিজ্ঞপ্তিতে জানায়, ১৬ ডিসেম্বর ২০০৩ সালে সানারপাড় এলাকায় হাজী কফিল উদ্দিনকে নিজ মার্কেটের সামনে সন্ত্রাসী কর্তৃক পিস্তল দিয়ে গুলি করে হত্যার ঘটনা ঘটে। ওই হত্যাকাÐের ঘটনায় নিহতের স্ত্রী সিদ্ধিরগঞ্জ থানায় মামলা দায়ের করে।
তিনি আরো জানান, ঘটনার পরপরই এই নৃশংস হত্যাকাÐের সাথে জড়িত এজাহারনামীয় আসামীগণ আত্মগোপনে চলে যায়। দীর্ঘ ১৯ বছর ধরে পলাতক থাকার পর পলাতক যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামী মো. তোফাজ্জল হোসেনকে সনাক্ত ও তার অবস্থান নিশ্চিত করে, বিশেষ অভিযান পরিচালনা করে গ্রেফতার করতে সক্ষম হয়। গ্রেফতারকৃত আসামীকে পরবর্তী আইনগত ব্যবস্থা নেয়ার জন্য সিদ্ধিরগঞ্জ থানার অফিসার ইনচার্জ এর নিকট হস্তান্তর করা হয়েছে।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ