Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বুড়িচংয়ে হত্যাকারীদের বিচার দাবিতে মানববন্ধন

কুমিল্লা-সিলেট সড়ক অবরোধ ও বিক্ষোভ মিছিল

বুড়িচং (কুমিল্লা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৭ অক্টোবর, ২০২২, ১২:০০ এএম

কুমিল্লার বুড়িচং উপজেলার রামপুর এলাকায় আবুল কালাম আজাদের হত্যাকারীদের দৃষ্টান্তমূলক বিচারের দাবিতে কুমিল্লা-সিলেট মহাসড়ক অবরোধ, মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে এলাকাবাসী। গত শনিবার দুপুরে উপজেলার ভারেল্লা দক্ষিণ ইউনিয়নের রামপুর এলাকায় এ মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। বিক্ষোভকারীরা এসময় কুমিল্লা-সিলেট মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করতে থাকে।
জানা যায়, বুড়িচং উপজেলার রামপুর গ্রামের খোরেশদ আলম ড্রাইভারের ছেলে আবুল কালাম আজাদ (২২) স্থানীয় একটি জুতা করখানায় শ্রমিকের কাজ করতো।
গত ১ অক্টোবর সন্ধ্যায় একই এলাকার মো. শাহ আলমের ছেলে মো. নাজমুল হাসান (২৪) মোবাইলে কল করে কুমিল্লা ক্যান্টনমেন্ট জিহান রেস্তোরা এলাকায় আসতে বলে আজাদকে। ক্যান্টনমেন্ট এলাকায় গেলে নাজমুলের নেতৃত্বে একটি দল আজাদকে গাড়িতে তুলে নিয়ে মারধর করে এক কিলোমিটার দূরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পাশে কোতয়ালী মডেল থানার আমতলী এলাকায় ফেলে দেয়।
স্থানীয়রা আহত আজাদকে উদ্ধার করে প্রথমে ময়নামতি জেনারেল হাসপাতালে নিয়ে যায়। সেখান থেকে কুমিল্লা মেডিক্যাল কলেজ ও পরে ঢাকায় পাঠানো হয়। ৬ দিন চিকিৎসাধীন থেকে ৬ অক্টোবর বিকেলে ঢাকা হেলথ কেয়ার হাসপাতালে আজাদের মৃত্যু হয়।
এ ঘটনায় আজাদের বাবা খোরশেদ আলম বাদী হয়ে ৪ জন নামীয় ও অজ্ঞাত ৩/৪ জনকে আসামি করে কুমিল্লা আদালতে মামলা করেছেন।
মানববন্ধনে উপস্থিত লোকজন দ্রুত আসামিদের গ্রেফতার ও বিচারের দাবি জানানা।
এসময় উপস্থিত ছিলেন নিহত আজাদের বাবা খোরশেদ আলম, মা খোদেজা বেগম, স্ত্রী কুলছুম আক্তার, স্থানীয় উপপি সদস্য অহিদুর রহমান অকি, কৌশিক ভূইয়া, নুরুল ইসলাম, আইয়ূব আলী মেম্বার, বাচ্চু মিয়া, আ. বারেক, মমতাজ উদ্দিন, শামসুল আলমসহ আরো অনেকে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ