Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ব্যবসায়ীকে কুপিয়ে জখম

প্রতিবাদে লক্ষ্মীপুরে মানববন্ধন

স্টাফ রিপোর্টার, লক্ষ্মীপুর থেকে | প্রকাশের সময় : ১৭ অক্টোবর, ২০২২, ১২:০০ এএম

লক্ষ্মীপুরে ব্যবসায়ী আরাফাত হোসেন শুভ (৩০) কে প্রকাশ্যে কুপিয়ে রক্তাক্ত জখম করার প্রতিবাদে রবিবার দুপুরে পৌর সুপার মার্কেট ব্যবসায়ী সমিতি ও বণিক সমিতির উদ্যোগে মানববন্ধন করেছে ব্যবসায়ীরা। মানববন্ধন কর্মসূচিতে বক্তব্য রাখেন লক্ষ্মীপুর বণিক সমিতির সহ সভাপতি আজিজুর রহমান, পৌর সুপার মার্কেট ব্যবসায়ী সমিতির সভাপতি নাজমুল ইসলাম হিরন, সাধারণ সম্পাদক শরীফুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমান সহ প্রমূখ।
মানববন্ধনে বক্তারা ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বলেন, প্রকাশ্যে এভাবে একজন ব্যবসায়ীকে কুপিয়ে হত্যার চেষ্টা করা হয়েছে। বর্তমানে ঢাকার হাসপাতালে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে। এতে বুঝা যায় ব্যবসায়ীরা নিরাপত্তাহীনতায় ভুগছেন। আটককৃত হামলাকারী সুষ্ঠ বিচারের দাবি জানান তারা। অন্যথায় কঠোর কর্মসূচির হুশিয়ারী দেন ব্যবসায়ীরা।
শনিবার রাত সাড়ে ১০টার দিকে দোকান বন্ধ করে বাড়ি যাওয়ার পথে লক্ষ্মীপুর পৌর শহরের চকবাজার এলাকায় আরাফাত হোসেন শুভ নামে এক ব্যবসায়ীকে এলোপাতাড়ি কুপিয়ে জখম করে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে উপস্থিত জনতা সোহেল নামক এক কিশোরকে আটক করে গণধোলাই দিয়ে পুলিশে সোপর্দ করে। এসময় স্থানীয়রা আহত ব্যবসায়ীকে উদ্ধার করে প্রথমে সদর হাসপাতালে ভর্তি করে। পরে তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করে কর্তব্যরত চিকিৎসক। আহত আরাফাত হোসেন শুভ এবং আটক সোহেল পৌর শহরের সমসেরাবাদ এলাকার বাসিন্দা।
সদর হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক ডা. শামিম মো. আফজাল জানান, রক্তাক্ত জখম অবস্থায় চিকিৎসার জন্য হাসপাতালে নিয়ে আসা হয় শুভকে। তার হাতে, বুকে এবং পিঠে ধারালো অস্ত্রের আঘাতের চিহ্ন রয়েছে। এতে তার প্রচুর রক্তক্ষরণ হয়েছে। তার অবস্থা আশঙ্কাজনক হওয়ায় উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।
লক্ষ্মীপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মোসলেহ উদ্দিন জানান, ভাড়া দেওয়াকে কেন্দ্র করে ঘটনাটি ঘটেছে বলে প্রাথমিক জানা গেছে। খবর পেয়ে পুলিশ একজনকে আটক করেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ