Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আজ গাজীপুর জেলা পরিষদ নির্বাচন চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন তিন প্রার্থী

গাজীপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৬ অক্টোবর, ২০২২, ৭:১৬ পিএম

গাজীপুর জেলা পরিষদের নির্বাচন আজ সোমবার অনুষ্ঠিত হবে। সকাল ৯টা থেকে বেলা ২টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোটগ্রহণ করা হবে। নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন করার জন্য প্রশাসনের পক্ষ থেকে যাবতীয় প্রস্তুতি গ্রহণ করা হয়েছে বলে জানিয়েছেন নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক আনিসুর রহমান।
জেলা নির্বাচন কর্মকর্তা কাজী মোঃ ইস্তাফিজুল হক আকন্দ জানান, জেলার পাঁচটি উপজেলায় ছয়টি কেন্দ্রে ১২টি কক্ষে একযোগে ভোটগ্রহণ করা হবে। নির্বাচনে মোট ভোটার সংখ্যা ৬৩৬জন। এর মধ্যে পুরুষ ৪৮৪জন ও মহিলা ১৫২জন। নির্বাচনে সাধারণ ওয়ার্ড ৫টি, সংরক্ষিত মহিলা ওয়ার্ডের সংখ্যা ২টি।
তিনি আরো জানান, গাজীপুর সদর উপজেলার পাঠশালা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ১৩২জন ভোটার, কালিয়াকৈরের চন্দ্রায় জাতির পিতা বঙ্গবন্ধু সরকারি হাইস্কুল কেন্দ্রে ১৩১ জন, শ্রীপুর সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় কেন্দ্রে-১ ৫২জন, শ্রীপুর সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় কেন্দ্রে-২ ৬৮ জন, কাপাসিয়া সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ১৪৬জন ও কালীগঞ্জে বালীগাঁও উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ১০৭জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।
নির্বাচনে চেয়ারম্যান পদে তিনজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এরা হলেন- আওয়ামীলীগ মনোনীত মোতাহার হোসেন মোল্লা (মোটরসাইকেল), আওয়ামীলীগের বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী এসএম মোকছেদ আলম (আনারস) ও মোঃ সামসুদ্দিন খন্দকার (চশমা)। সাধারণ ভোটারদের মতে নির্বাচনে চেয়ারম্যান পদে মূলত প্রতিদ্বন্দ্বিতা হবে মোটরসাইকেল ও আনারস প্রতিকের প্রার্থীর মধ্যে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ