Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

রাজশাহীতে জেলা পরিষদ নির্বাচনের সকল প্রস্তুতি সম্পন্ন

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ১৬ অক্টোবর, ২০২২, ৬:৩৪ পিএম

পবা উপজেলা পরিষদের চেয়ারম্যান, সংরক্ষিত আসনের মহিলা সদস্য ও সদস্য পদে নির্বাচন সুষ্ঠু, অবাধ, নিরপেক্ষ ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠানের লক্ষ্যে নির্বাচন ডিউটিতে দায়িত্ব পালণকারী অফিসার ফোর্সদের উদ্দেশ্যে ব্রিফিং করেছেন পুলিশ কমিশনার।

রবিবার সকালে আরএমপি পুলিশ লাইন্স মাঠে এ নিরাপত্তা বিষয়ক ব্রিফিং অনুষ্ঠিত হয়। আরএমপি'র পুলিশ কমিশনার মো: আবু কালাম সিদ্দিক এ ব্রিফিং প্রদান করেন।
ব্রিফিং অনুষ্ঠানে পুলিশ কমিশনার বলেন, ১৭ অক্টোবর ২০২২ তারিখ রাজশাহী জেলা পরিষদের চেয়ারম্যান, সংরক্ষিত আসনের মহিলা সদস্য ও সদস্য পদে নির্বাচন উপলক্ষ্যে রাজশাহী সাধারন-৩ এর ভোট গ্রহণ 'পবা উপজেলা পরিষদ' ভোটকেন্দ্র অনুষ্ঠিত হবে। ঐদিন সকাল ৮টা হতে বিরতিহীনভাবে দুপুর ২টা পর্যন্ত পবা উপজেলা পরিষদ ভোটকেন্দ্র ভোট গ্রহণ চলবে। ভোটকেন্দ্রসমূহে পোষাকে ও সাদা পোষাকে পুলিশ দায়িত্ব পালন করবে। এছাড়াও তিনি উক্ত নির্বাচন সুষ্ঠু, অবাধ, নিরপেক্ষ ও শান্তিপূর্ণভাবে করার লক্ষ্যে ভোটকেন্দ্র নিয়োজিত পুলিশ সদস্যদের উদ্দেশ্যে বিভিন্ন দিকনির্দেশনামূলক প্রদান করেন।

পুলিশ কমিশনার বলেন, এই নির্বাচনে ভোটকেন্দ্রে পর্যাপ্ত পরিমাণ অফিসার ফোর্স নিয়োজিত থাকবে এবং নির্বাচন পূর্ববর্তী এবং নির্বাচন পরবর্তী সময়ে যে কোন পরিস্থিতি মোকাবেলায় প্রস্তুতির কথা উল্লেখ করেন এবং সকলের সহযোগীতায় একটি সুষ্ঠু ও সুন্দর নির্বাচন অনুষ্ঠানের আশাবাদ ব্যক্ত করেন।

নির্বাচন উপলক্ষে নির্বাচনী এলাকার শান্তি-শৃঙ্খলা রক্ষা, ভোট কেন্দ্রের নিরাপত্তা ও সাধারণ জনগণের নির্বিঘ্নে চলাচলের নিমিত্তে ১৬ অক্টোবর, ২০২২ তারিখ দিবাগত মধ্যরাত ১২টা হতে ১৭ অক্টোবর, ২০২২ তারিখ মধ্যরাত ১২ টা পর্যন্ত রাজশাহী মহানগরীর পবা উপজেলার উল্লিখিত ভোটকেন্দ্রের আশপাশ এলাকায় যন্ত্রচালিত যানবাহন চলাচলের উপর নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। একই সাথে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী এবং বিভিন্ন প্রাতিষ্ঠানিক নিরাপত্তা কর্মী ব্যাতিত ভোটকেন্দ্রের আশপাশ এলাকায় সকল ধরণের বৈধ আগ্নেয়াস্ত্র-সহ চলাচল, অস্ত্র বহন বা প্রদর্শন নিষিদ্ধ করা হয়েছে ।

এসময় উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ কমিশনার (অ্যাডমিন অ্যান্ড ফিন্যান্স) মো: ফারুক হোসেন, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস) বিজয় বসাক, বিপিএম, পিপিএম (বার), অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক অ্যান্ড ডিবি) জনাব সামসুন নাহার, বিপিএম, উপ-পুলিশ কমিশনার (সদর) মো: সাইফউদ্দীন শাহীন, আরএমপি'র ঊর্দ্ধতন কর্মকর্তাগণ-সহ অন্যান্য পুলিশ সদস্যবৃন্দ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ