Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মাগুরা জেলা পরিষদ নির্বাচন সোমবার ৬ পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ২৬ জন

মাগুরা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ অক্টোবর, ২০২২, ৩:৫৩ পিএম

মাগুরা জেলা পরিষদ নির্বাচন সোমবার অনুষ্ঠিত হচ্ছে। চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন তিনজন।
আওয়ামী লীগ মনোনীত জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পংকজ কুমার কুন্ডু আনারস ও শ্রীপুরের মুক্তিযুদ্ধে শ্রীপুর বাহিনী প্রধান আকবর হেসেন মিয়ার ছেলে শ্রীকোল ইউপির চেয়ারম্যান কুতুবউল্লাহ হোসেন মিয়া কুটির ছোট ভাই ব্যবসায়ী মোঃ শরিয়তউল্লা হোসেন মিয়া ঘোড়া প্রতিক নিয়ে চেয়াম্যান পদে লড়ছেন। চেয়ারম্যান পদেরঅপর প্রার্থী জিহাদ মিয়ারর প্রতিক রয়েছে কাপপ্রীচ।

গত ২৩ আগষ্ট রাতে জেলার শ্রীপুর উপজেলার চোনগাছা গ্রামে শ্রীকোল ইউপির
সদস্য চাঁদ আলী আহত হবার ঘটনার দায়েরকৃত মামলার সে আসামী । উক্ত মামলায় গত ৩১ আগষ্ট
২০২২ তারিখে উচ্চ আদালত থেকে ৬ সপ্তাহের আগাম জামিন পান তিনি।১১ অক্টোবর মাগুরা আদালতে হাজির হয়ে জামিনের আবেদন করলে বিচারক জামিন না-মঞ্জুর করে তাকে জেল হাজতে পাঠান। কারাগারে থেকেই তিনি নির্বাচন করছেন।
উল্লেখ চেয়ারম্যান পদে একজন, সদস্য পদে চার উপজেলা থেকে চার জন, মাগুরা সদর ও শ্রীপুর থেকে সংরক্ষিত মহিলা সদস্য একজন।মোট ৬ পদে লড়ছেন ২৬ জন।শালিখা ও মহম্মদপুর থেকে সংরক্ষিত মহিলা সদস্য পদে মহম্মদপুরের নাজনীন রব্বানী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। নির্বাচনের সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে বলে জানিয়েছন রির্টানিং অফিসার ও জেলা প্রশাসক ড, আশরাফুল আলম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ