Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

রাউজান কদলপুর হামিদিয়া মাদরাসায় কামিল হাদিস বিভাগ পাঠদানে শোকরিয়া

রাউজান (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৬ অক্টোবর, ২০২২, ১২:০০ এএম

চট্টগ্রামের জামেয়া আহমদিয়া সুন্নিয়া আলিয়ার শায়খুল হাদীস আল্লামা সোলায়মান আনসারি (মা.জি.আ) বলেছেন ‘পবিত্র ঈদে মিলাদুন্নবীর সূচনা করেছেন স্বয়ং আল্লাহ। রোজে আজলে সমস্ত আম্বিয়ায়ে কেরামেকে নিয়ে আল্লাহ এই মিলাদের আয়োজন করেছিলেন। নবীদের মহাসম্মেলন ডেকে মিলাদুন্নবী আয়োজক স্বয়ং আল্লাহ। তিনি নিজে ছিলেন মীরে মাজলিস বা সভাপতি। সকল নবীগণ ছিলেন শ্রোতা। ঐ মজলিসের উদ্দেশ্য ছিল হযরত মুহাম্মদ মোস্তফা সাল্লাল্লাহু আলাইহে ওয়া সাল্লামের বিলাদত, শান ও মান অন্যান্য নবীদের সামনে তুলে ধরা এবং তাদের থেকে তার ওপর ঈমান আনয়ন ও সাহায্য সমর্থনের প্রতিশ্রুতি আদায় করা’। গতকাল শনিবার দুপুরে রাউজান কদলপুর হামিদিয়া কামিল মাদরাসার ব্যবস্থাপনায় ঈদে মিলাদুন্নবী (সা.), অত্র মাদরাসায় কামিল হাদিস বিভাগ পাঠদানে শোকরিয়া আদায় ও ইছালে সাওয়াব মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

মাদরাসা গভর্নিং বডির সভাপতি ও চট্টগ্রাম কলেজের প্রিন্সিপাল প্রফেসর মুহাম্মদ মোজাহেদুল ইসলাম চৌধুরীর সভাপতিত্বে ও জমিয়াতুল মোদার্রেছীন রাউজান উপজেলার সভাপতি ও ঐ মাদরাসার প্রিন্সিপাল আলহাজ্ব আল্লামা হাফেজ আবু জাফর সিদ্দিকীর সঞ্চালনায় বক্তব্য রাখেন, বেতাগী দরবারের সাজ্জাদানশীন পীরে ত্বরিকত আলহাজ্ব আল্লামা গোলামুর রহমান আশরাফ শাহ।
পীরে ত্বরিকত আল্লামা গোলামুর রহমান আশরাফ শাহ বলেন, জমিয়াতুল মোদার্রেছীন বাংলাদেশ মাদরাসা শিক্ষার জন্য অনেক কাজ করছেন। তিনি জমিয়তের কেন্দ্রীয় নেতাদের দৃষ্টি আকর্ষণ করে বলেন, স্কুল-কলেজ লেভেলের চেয়ে মাদরাসার শিক্ষক কর্মচারীদের বেতন বৈষম্য রয়েছে। তাদের বেতন গ্রেড মান্দাতা আমলের হলে চলবেনা। আপনাদের এবিষয়ে সরকারকে বলতে হবে।
বর্তমান বিশ্বে মাদরাসার শিক্ষার কোন বিকল্প নেই উল্লেখ করে আশরাফ শাহ বলেন, জমিয়াতুল মোদার্রেছীন মাদরাসার শিক্ষক-কর্মচারীর জন্য একটি অলৌকিক সংগঠন। এই সংগঠন ছাড়া মাদরাসা শিক্ষার ব্যাপারে কথা বলতে অন্য কোন সংগঠনকে দেখিনি। জমিয়ত প্রতিষ্ঠা থেকে আজ পর্যন্ত শুধু মাদরাসার শিক্ষার কথা বলে যাচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ