Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

মিয়ানমারে গণহত্যা বন্ধ না করলে ইসলামী আন্দোলন মিয়ানমারের উদ্দেশ্যে লংমার্চ করতে বাধ্য হবে

| প্রকাশের সময় : ১১ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর কেন্দ্রীয় নেতৃবৃন্দ বলেছেন, মিয়ানমারে সেনাবাহিনী-পুলিশ ও রাখাইন রাজ্যে বৌদ্ধদের দ্বারা বর্বরোচিত রোহিঙ্গা মুসলিম গণহত্যা, ধর্ষণ, বাড়ি-ঘরে অগ্নিসংযোগ ও নির্যাতন বন্ধ না হলে বাংলাদেশের ইসলামপ্রিয় জনগণ মিয়ানমার লংমার্চ করে গিয়ে মুসলমানদের পাশে দাঁড়াতে বাধ্য হবে। তারা বলেন, সংখ্যালঘু মুসলমানদের সকল প্রকার নাগরিক ও মানবিক অধিকার ফিরিয়ে দিতে হবে। তারা বলেন, জাতিসংঘের তত্ত্বাবধানে বাংলাদেশে আশ্রয় গ্রহণকারী ৫ লক্ষাধিক রোহিঙ্গাকে তাদের স্বদেশ মিয়ানমারে ফিরিয়ে নিতে হবে এবং আন্তর্জাতিক আদালতে রোহিঙ্গা মুসলমানদের গণহত্যা ও ধর্ষণের বিচার এবং মিয়ানমারের শান্তি প্রতিষ্ঠায় জাতিসংঘ শান্তিরক্ষী বাহিনী মোতায়েনের ব্যবস্থা করতে হবে। অন্যথায় ইসলামী আন্দোলন বাংলাদেশ ১৮ ডিসেম্বর লংমার্চ করতে বাধ্য হবে।
গতকাল বিকেলে ইসলামী আন্দোলন বাংলাদেশ ঘোষিত ১৮ ডিসেম্বর মিয়ানমার অভিমুখে অনুষ্ঠিতব্য লংমার্চ সফলে মিডিয়া সেলের এক জরুরি সভায় নেতৃবৃন্দ বক্তব্য রাখছিলেন। সভায় সভাপতিত্ব করেন মিডিয়া সেলের আহ্বায়ক ও সংগঠনের কেন্দ্রীয় প্রচার সম্পাদক মাওলানা আহমদ আবদুল কাইয়ুম। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন মাওলানা ইমতিয়াজ আলম, প্রকৌশলী আশরাফুল আলম, কেএম আতিকুর রহমান, মাওলানা মোহাম্মদ নেছার উদ্দিন, মাওলানা দেলাওয়ার হোসাইন সাকী প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ