Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

দোহারে বিপুল পরিমানে কারেন্ট জাল ও ইলিশ মাছ জব্দ

আটক ১০

দোহার-নবাবগঞ্জ (ঢাকা) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৬ অক্টোবর, ২০২২, ১২:০০ এএম

প্রজনন মৌসুমে মা ইলিশ রক্ষায় ঢাকার দোহার উপজেলার বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে বিপুল পরিমাণে অবৈধ কারেন্ট জাল ও ইলিশ মাছসহ ১০ জেলেকে আটক করে ১৪ দিনের কারাদণ্ড দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোবাশ্বের আলম।
উপজেলার মধুরচর এলাকায় গতকাল ভোর ৫টায় মহন মিনা ও সহন মিনার বাড়ি সংলগ্ন এলাকার তিনদিক থেকে দোহার থানা পুলিশ ও নৌ-পুলিশের সমন্বয়ে একটি অভিযান পরিচালনা করে বিভিন্ন জায়গার ঝোপ-ঝাড় থেকে প্রায় ২০ লাখ মিটার কারেন্ট জাল ও প্রায় ২০ কেজি ইলিশ মাছ উদ্ধার করা হয়। পরে উদ্ধারকৃত কারেন্ট জাল তাৎক্ষনিকভাবে পুড়িয়ে ফেলা হয় এবং মাছ সুতারপাড়া জামিয়া এমদাদিয়া ইসলামাবাদ মাদরাসা ও এতিমখানায় হস্তান্তর করা হয়েছে।
এর আগে শুক্রবার বিকেলে উপজেলার পদ্মা নদীর বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করে ১০ জেলেকে আটক করা হয়েছে। আটকৃতরা হলেন, মধুরচর এলাকার খালেক সরদারের ছেলে মো. নুরুজ্জামান, শাসুদ্দিন শেখের ছেলে সোহরাব শেখ, নারিশা পশ্চিমচরের সহর শেখের ছেলে তাজেল বেপারী, রমজান খাঁর ছেলে রুবেল খাঁ, দবির মোল্লার ছেলে মোশারফ মোল্লা, হালিমকান্দি এলাকার তোতা মণ্ডলের ছেলে হাসমত, বাসুদেবপুর এলাকার কাদেরের ছেলে রায়হান, নারিশা এলাকার খলিল মোল্লার ছেলে সজিব মোল্লা, চৈতান্ন রাজবংশীর ছেলে নিরঞ্জন রাজবংশী, রানীপুর এলাকার মরফত শেখের ছেলে কালাম। পরে আটককৃত ১০ জেলেকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ১৪ দিন কারাদণ্ড দেওয়া হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ