Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

প্রধানমন্ত্রীকে বহনকারী বিমানের যান্ত্রিক ত্রুটি ষড়যন্ত্র হতে পারে : ড.হাছান

| প্রকাশের সময় : ১১ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার: প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বহনকারী বিমান রাঙা প্রভাতের যান্ত্রিক ত্রুটি নিছক কোনো ত্রুটি নয়, এটা কোনো ষড়যন্ত্র হতে পারে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ।
গতকাল শনিবার জাতীয় প্রেসক্লাবের সামনে ‘বঙ্গবন্ধু ফাউন্ডেশন’ আয়োজিত ‘বিশ্বের সকল সংখ্যালঘুর ওপর নির্মম নির্যাতন এবং শেখ হাসিনার হত্যার ষড়যন্ত্রের প্রতিবাদে’ আয়োজিত মানববন্ধনে তিনি এ মন্তব্য করেন। জাতিসংঘের সাবেক স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত এবং বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সভাপতি ড. এ কে এম আব্দুল মোমেনের সভাপতিত্বে মানববন্ধনে উপস্থিত ছিলেন-সংগঠনের নির্বাহী সভাপতি মশিউর মালেক, সাধারণ সম্পাদক মো. ফেরদৌস আলমসহ আরো অনেকে।
বিমানে ষড়যন্ত্রের বিষয়ে হাছান মাহমুদ বলেন, এটা খতিয়ে  দেখা হচ্ছে। ষড়যন্ত্রে জড়িত সন্দেহে এরই মধ্যে ৬ কর্মচারীকে বরখাস্ত করা হয়েছে। তাদের বিরুদ্ধে তদন্ত চলছে। পৃথক পৃথক তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্তের মাধ্যমেই পুরো বিষয়টি বেরিয়ে আসবে। জড়িতদের অবশ্যই শাস্তির আওতায় আনা হবে।
সংসদ ভবনের নকশার বিষয়ে তিনি বলেন, চন্দ্রিমা উদ্যান পরীক্ষার পর যদি দেখা যায়, সেখানে জিয়ার লাশ নেই বা কোনো লাশ না থাকে, তাহলে সেখানে মাজার রাখার প্রশ্নই আসে না। তিনি বলেন, সংসদ ভবন সীমানার মধ্যে কোনো মাজার রাখা হবে না। শুধু জিয়ার মাজার নয়। লুই আই কানের পুরনো নকশা অনুযায়ী সংসদ ভবন এলাকা সংরক্ষণ করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ