Inqilab Logo

শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

তিন ঘণ্টা পর অবরোধ তুলে নিলো ইবি শিক্ষার্থীরা

ইবি সংবাদদাতা | প্রকাশের সময় : ১৬ অক্টোবর, ২০২২, ১২:০১ এএম

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) প্রধান ফটক সংলগ্ন কুষ্টিয়া-খুলনা মহাসড়কে চলস্ত ট্রাকের ধাক্কায় বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের এক ছাত্র আহত হয়েছে। গত শুক্রবার সন্ধ্যায় এই ঘটনা ঘটলে প্রতিবাদে মহাসড়ক অবরোধ কর্মসূচি পালন করেছে শিক্ষার্থীরা। পরে তিন ঘণ্টা সড়ক অবরোধ করে রাখার পর তা প্রত্যাহার করে নিয়েছে শিক্ষার্থী। জানা যায়, আহত ওই শিক্ষার্থীর নাম তাওহিদ তালুকদার। সে বাংলা বিভাগের ২০২০-২১ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। শুক্রবার সন্ধ্যা ৭টার দিকে ক্যাম্পাসের প্রধান ফটকের সামনে রাস্তা পারাপারের সময় একটি ট্রাক তাকে ধাক্কা দেয়। রাত ৯টার দিকে ওই শিক্ষার্থীকে কুষ্টিয়া সদর হাসপাতালে নেয়া হয়।
এ ঘটনার প্রতিবাদে কুষ্টিয়া-খুলনা মহসড়ক অবরোধ করে আন্দোলন শুরু করে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। এসময় প্রধান ফটকে ফুট ওভারব্রিজ, স্প্রিডব্রেকার ও ওয়াকিং ওয়ে নির্মাণ এবং জেব্রা ক্রসিংসহ পথচারী ও শিক্ষার্থীদের যাবতীয় নিরাপত্তার ব্যবস্থা করার দাবি জানায় তারা।
অবরোধ চলাকালে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডির সদস্য শফিকুল ইসলাম, আমজাদ হোসেন ও শরিফুল ইসলাম উপস্থিত হন। তারা শিক্ষার্থীদের দাবি মেনে নেয়ার আশ্বাস দিলেও আন্দোলন শিক্ষার্থীরা উপাচার্যকে ঘটনাস্থলে এসে আশ্বাস দেয়ার দাবি জানান। পরে ঘটনাস্থলে শাখা ছাত্রলীগ সভাপতি ফয়সাল সিদ্দিকী আরাফাত ও সাধারণ সম্পাদক নাসিম আহমেদ জয় উপস্থিত হন। পরে কর্তৃপক্ষের আশ্বাসে রাত সাড়ে ১০টার দিকে শিক্ষার্থীরা আন্দোলন তুলে নেয়।
আন্দোলনকারী শিক্ষার্থীরা বলেন, এরকম ঘটনা প্রতিনিয়ত ঘটছে। অথচ বিশ্ববিদ্যালয় প্রশাসন সব জেনেও নির্বিকার ভূমিকা পালন করছে। আশা দিয়ে নয়, আমরা বাস্তবায়ন চাই। ইবি থানার ওসি আননূর যায়েদ বিপ্লব বলেন, ঘটনা শোনার পর থেকে ঘটস্থালে আছি আমরা। ধাক্কা প্রদানকারী ট্রাকটি আটক করা হয়েছে। আমরা সংশ্লিষ্টদের বিষয়টি জানিয়েছি। বিশ্ববিদ্যালয় সহকারী প্রক্টর ড. শফিকুল ইসলাম বলেন, ভিসির আশ্বাসে শিক্ষার্থীরা আন্দোলন স্থগিত করেছে। ভিসি মহোদয় শিক্ষার্থীদের সাথে এ বিষয়ে কথা বলবেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ