Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

আয়োজনে জেলা প্রশাসন ও জনস্বাস্থ্য প্রকৌশলী সাতক্ষীরায় স্যানিটেশন মাস পালিত

সাতক্ষীরা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৬ অক্টোবর, ২০২২, ১২:০১ এএম

সাতক্ষীরা জেলা প্রশাসন ও জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের আয়োজনে সাতক্ষীরায় র‌্যালি ও হাত ধোয়া প্রদর্শন অনুষ্ঠিত হয়েছে। গতকাল শনিবার সকাল দশটায় জেলা প্রশাসক কার্যালয়ের চত্বরে এটি অনুষ্ঠিত হয়।
সাতক্ষীরা জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী মো. শহিদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) কাজী আরিফুর রহমান। উপস্থিত ছিলেন জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর সাতক্ষীরার প্রধান সহকারী ইব্রাহিম হোসেন রিপন, ক্যাশিয়ার সাখাওয়াত হোসেন, কম্পিউটার অপারেটর ইমরান হোসেন গাজী, অফিস সহকারী মোছাঃ শামসুন্নাহার প্রমুখ। এছাড়া বিভিন্ন স্কুলের শিক্ষক-শিক্ষার্থী, বেসরকারি এনজিও সংস্থার কর্মকর্তা কর্মচারীরা অংশগ্রহণ করেন। ‘হাতের পরিচ্ছন্নতায় এসো সবে এক হই, বর্জ্য পরিশোধন নিশ্চিত হবে টেকসই স্যানিটেশন, এমনই প্রতিপাদ্যকে সামনে রেখে অনুষ্ঠানের প্রধান অতিথি অতিরিক্ত জেলা প্রশাসক কাজী আরিফুর রহমান বলেন, হাত ধোয়া ও স্যানিটেশন আমাদের জীবনে অত্যন্ত গুরুত্বপূর্ণ বিষয়। আমাদের প্রত্যেকেরই উচিত স্বাস্থ্য সম্মত স্যানিটেশন ব্যবহার করার পাশাপাশি নিয়মিত হাত ধোয়ার অভ্যাস গড়ে তোলা। পরিচ্ছন্ন থাকাটাও জীবনের গুরুত্বপূর্ণ অংশ। নিয়মিত হাত ধুয়ে খাদ্য গ্রহণ করলে ডায়রিয়া, আমাশাসহ বিভিন্ন রোগ থেকে নিরাপদ থাকা সম্ভব। এছাড়া, করোনার সংক্রমণ প্রতিরোধে হাত ধোয়ার বিষয়টি অগ্রাধিকার দেয়া হয়েছে। তাই আমাদের প্রত্যেকেরই উচিত স্বাস্থ্যসম্মত স্যানিটেশন ব্যবহারের পাশাপাশি নিয়মিত হাত ধোয়ার অভ্যাস গড়ে তোলা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ