Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

চট্টগ্রামে জাহাজডুবিতে নিহত মাগুরার ৪ জনের দাফন সম্পন্ন

স্টাফ রিপোর্টার, মাগুরা থেকে | প্রকাশের সময় : ১৬ অক্টোবর, ২০২২, ১২:০১ এএম

চট্টগ্রামের পতেঙ্গার কাটগড়ে বঙ্গোপসাগরের বর্হিনোঙরে লাইটারেজ জাহাজ ‘এমভি সুলতান সানজা’ ডুবিতে নিহত মাগুরার মহম্মদপুর উপজেলার মন্ডলগাতী, খলিশাখালি ও বাবুখালী ইউনিয়নের দাতিয়াদাহ গ্রামের উদ্ধারকৃত ৪ জনের লাশের জানাজা সম্পন্ন হয়েছে। গতকাল শনিবার সকাল ১১টার দিকে এ জানাজা সম্পন্ন হয়। স্বজনদের আহাজারীতে ৩টি গ্রামের প্রতিটি পরিবারে চলছে শোকের মাতম। শুক্রবার মাগুরা মহম্মদপুরের ৪ জনের লাশ উদ্ধার করা হয় এবং আরও ২ জন নিখোঁজ রয়েছে বলে জানা যায়।
উদ্ধারকৃত নিহতরা হলেন মন্ডলগাতী এলাকার খসরু বিশ্বাসের ছেলে সুরুজ বিশ্বাস (২০), নুরুল হোসেন মোল্যার ছেলে মো. শিমুল বিল্লাহ (৩৮), খলিশাখালী কামাল হোসেনের ছেলে মো. মনির মোল্লা (১৯) ও বাবুখালী ইউনিয়নের দাতিয়াদহ এলাকার আকরাম হোসেনের ছেলে নাজমুল হাসান (২৭)। এছাড়া নিখোঁজ রয়েছে মন্ডলগাতী গ্রামের নুরুল হকের ছেলে জাহিদ ও গোলাম রসূল মোল্যার ছেলে মোহাম্মদ হোসেন। তারা প্রত্যেকে ওই জাহাজে কর্মরত ছিলেন।
ভাগ্যক্রমে জাহাজে কর্মরত উপজেলার যশোবন্তপুর গ্রামের মৃত লুলু মিয়ার ছেলে রুবেল ও খলিশাখালী গ্রামের রবিউল সাঁতরে তীরে ওঠে প্রাণে বেঁচে যায়। ঘটনার পর তারা তাদের পরিবারকে বিষয়টি নিশ্চিত করেন বলে তাদের পরিবার জানান।
মহম্মদপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রামানন্দ পাল বলেন, ৪ জনের লাশ দাফন সম্পন্ন হয়েছে তবে বাকি নিখোঁজদের উদ্ধারের ব্যাপারে দাপ্তরিকভাবে কোন তথ্য পাওয়া যায়নি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ