Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সিইসির পদত্যাগ দাবিতে ফুলছড়িতে বিক্ষোভ ও সড়ক অবরোধ

স্টাফ রিপোর্টার, গাইবান্ধা থেকে | প্রকাশের সময় : ১৫ অক্টোবর, ২০২২, ১২:০০ এএম

গাইবান্ধা-৫ আসনের উপ-নির্বাচনে ভোট বন্ধ করার প্রতিবাদে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়ালের পদত্যাগের দাবিতে গত বৃহস্পতিবার ফুলছড়ি উপজেলা পরিষদের সামনে টায়ার জ্বালিয়ে সড়ক ও বিক্ষোভ প্রদর্শন করা হয়। বেলা ১১টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত অবরোধ চলাকালে সড়কের দুই পাশে অনেক যানবাহন আটকা পড়ে। এসময় নেতাকর্মীরা নির্বাচন কমিশনের ভোট স্থগিতের সিদ্ধান্তের প্রতিবাদ জানিয়ে বিভিন্ন সেøাগান দেন। পরে ফুলছড়ি থানার পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।
জানা গেছে, দুপুর সাড়ে ১২টার দিকে ফুলছড়ি উপজেলা আ.লীগের সভাপতি জিএম সেলিম পারভেজের নেতৃত্বে সড়ক অবরোধ ও বিক্ষোভ সমাবেশে আ.লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগসহ অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা এতে অংশ নেন। তারা উপজেলা হেডকোয়ার্টারের প্রধান সড়কে বসে বিক্ষোভ শুরু করে। বিক্ষোভ শুরুর পূর্বে একটি বিক্ষোভ মিছিল উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। এতে সড়কের উভয় পাশে শত শত যানবাহন আটকে দুর্ভোগে পড়েন সাধারণ যাত্রীরা। এসময় বক্তব্য রাখেন ফুলছড়ি উপজেলা আ.লীগের সহ-সভাপতি অ্যাড. রুহুল আমিন, ফুলছড়ি ইউপি চেয়ারম্যান আজহারুল হান্নান, গজারিয়া ইউপি চেয়ারম্যান খোরশেদ আলী খান খুশু, কঞ্চিপাড়া ইউপি চেয়ারম্যান সোহেল পারভেজ শালু, ফুলছড়ি উপজেলা যুবলীগের সভাপতি হাবিবুর রহমান, সাধারণ স¤পাদক এটিএম রাশেদুজ্জামান রোকন, আ.লীগ নেতা শহিদুল ইসলাম প্রমুখ।
বক্তারা বলেন, যে কেন্দ্রগুলোতে সুষ্ঠ ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে সেইসব কেন্দ্রের ফলাফল ঘোষণা করা হোক। এছাড়া স্থগিত করা কেন্দ্রের ভোট গ্রহণের তারিখ পরে ঘোষণা করা হোক। সেইসাথে প্রধান নির্বাচন কমিশনারের পদত্যাগ দাবি করেন বক্তারা।
ফুলছড়ি থানার ওসি কাওছার আলী জানান, আন্দোলনকারীরা সড়ক অবরোধ তুলে নিয়েছে। তারা কিছু সময়ের জন্য সড়ক অবরোধ করে রেখেছিল। এই ইস্যুতে বড় ধরণের কোনো অপ্রীতিকর ঘটনা না ঘটে সে বিষয়ে নজরদারি রাখা হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ