Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

মা ইলিশ ধরায় ৪১ জেলে আটক

স্টাফ রিপোর্টার, চাঁদপুর থেকে : | প্রকাশের সময় : ১৪ অক্টোবর, ২০২২, ১২:০২ এএম

চাঁদপুর ইলিশের প্রজনন মৌসুমে সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে মাছ ধরার অপরাধে ৪১ জেলেকে আটক করেছে নৌপুলিশ। গতকাল বৃহস্পতিবার দুপুর পর্যন্ত পদ্মা-মেঘনার সদর উপজেলার রাজরাজেশ্বর, পুরানবাজার, লক্ষিরচর, চিরারচর, আনন্দবাজারসহ বিভিন্ন এলাকা থেকে তাদের আটক করা হয়।

আটককৃত জেলেরা হচ্ছেন, মো. হযরত আলী, নুর মোহাম্মদ, মো. সেলিম শেখ, মো. বাবুল শেখ, ওসমান সরকার, নূর আলম লস্কর, ইয়াছিন লস্কর, সিরাজ বকাউল, ইসমাইল গাজী, কাউছার ভূইয়া, মো. মিছির আলী, রাসেল, সাজ্জাদ হোসেন, রানা ইসলাম, তপন গাজী, খোকন মিজী, মো. সবুজ মিয়া, সুজন বেপারী ও মো. ইমরান। তদের মধ্যে অপ্রাপ্ত ১০ কিশোরকে মুছলেখা দিয়ে ছেড়ে দেওয়া হয়। অন্যদের বিরুদ্ধে মামলা দায়ের করেছে পুলিশ।

চাঁদপুর নৌথানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. কামরুজ্জামান বলেন, মা ইলিশ রক্ষায় অভিযানে বিভিন্ন জায়গা থেকে ৪১ জন জেলেকে আটক করা হয়েছে। এছাড়া ৫টি নৌকা, ১০ লাখ মিটার কারেন্ট জাল ও ২৫ কেজি ইলিশ জব্দ করা হয়। জেলেরা যাতে নদীতে মাছ শিকার করতে না পারে, সেজন্য নৌপুলিশের বিভিন্ন ইউনিট সার্বক্ষণিক টহল দিয়ে যাচ্ছে। চাঁদপুর পদ্মা-মেঘনার নৌসীমানায় অভিযান অব্যাহত রয়েছে।

উল্লেখ্য, ইলিশের উৎপাদন বাড়াতে মা ইলিশ রক্ষায় গত ৭ আক্টোবর থেকে শুরু হয়ে আগামী ২৮ অক্টোবর পর্যন্ত ২২ দিনব্যাপি অভিযান চলবে। এ সময় ইলিশ শিকার, পরিবহণ, মজুত ও বিক্রি নিষিদ্ধ করেছে সরকারের মৎস্য অধিদফতর।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ