Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

রাজশাহী বাসষ্ট্যান্ড এলাকার শীর্ষ সন্ত্রাসী অনিক গ্রেফতার

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ১৩ অক্টোবর, ২০২২, ৬:৩২ পিএম

রাজশাহী নগরীর শিরোইল বাসস্ট্যান্ড এলাকার কুখ্যাত সন্ত্রাসী ও চাঁদাবাজ অনিক ইসলামকে গ্রেপ্তার করেছে পুলিশ। অনিকের বিরুদ্ধে চুরি, ছিনতাই ও চাঁদাবাজিসহ বেশ কিছু মামলা আছে। বুধবার রাতে বোয়ালিয়া থানা পুলিশ বাস টার্মিনাল এলাকা থেকে তাকে গ্রেপ্তার করে। অনিক ওই এলাকার মৃত সাইফুল ইসলামের ছেলে।

এলাকার স্থানীয়রা জানায়, অনিক রাজশাহী রেলস্টেশন, বাস টার্মিনাল ও রেল ভবন চত্বরের সন্ত্রাসী ও মাদক ব্যবসায়ী নামে পরিচিত। তিনি রেলভবনে ঠিকাদারদের কাছে আতঙ্ক। স্থানীয় কয়েকজন প্রভাবশালীর ছত্রছায়ায় অনিক ওইসব এলাকায় নানা রকমের অপকর্মে জড়িত।

অনিক ইসলাম বেড়ে উঠেছে বাস্তহারা পাড়ার বস্তিতে। সে রেলের একটি কোয়ার্টার দীর্ঘদিন থেকে দখল করে রেখেছে। স্টেশনের টিকিট কালোবাজারি নিয়ন্ত্রণ করেন তিনি। এছাড়াও রেলওয়ে কন্ট্রোলার অফ স্টোরস সিওএস, চিফ ইঞ্জিনিয়ার দপ্তরের টেন্ডার অন্য ঠিকাদারকে কাজ পাইয়ে দিয়ে লাখ লাখ টাকা হাতিয়ে নেয়।

আবার অনেককে টেন্ডার পাইয়ে দেয়ার নাম করে টাকা নিয়ে কোটি টাকার মতো আত্মসাৎ করেছেন। অনিক শিরোইল কাঁচাবাজারে অবস্থিত রাজশাহী উন্নয়ন কর্তৃপক্ষের পুবালী মার্কেটের একাধিক দোকান জোরপূর্বক দখলে নিয়ে মাদকের আখড়া বসিয়েছে। টার্মিনাল এলাকার বিলবোর্ড, বৈদ্যুতিক তারসহ বিভিন্ন সরকারি সরঞ্জাম রাতের আধারে চুরি করে। এধরনের একটি মামলায় তাকে গ্রেপ্তার করা হয়েছে।

টার্মিনাল এলাকার হোটেলে দল ধরে খেয়ে বিল না দেয়া, বিভিন্ন দোকানে চাঁদাবাজি ও ফুটপাত ব্যবসায়ীদের জিনিসপত্র জোর করে কেড়ে নেয়ার অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। রেলওয়ের নিয়োগ বাণিজ্যে জড়িত রয়েছে। তার ভয়ে কেউ থানায় মামলা করতে যাওয়ার সাহস পায় না।

বোয়ালিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মাজহারুল ইসলাম বলেন, অনিক ইসলামকে দুপুরে আদালতে চালান করা হয়েছে। তার নামে অনেক মামলা আছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ