Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

দেশের উৎপাদনশীল সকল জমি চাষ করলে আমাদের আর আমদানি করতে হবে না: কোম্পানীগঞ্জে কৃষক সমাবেশে জেলা প্রশাসক

কোম্পানীগঞ্জ প্রতিনিধি: | প্রকাশের সময় : ১৩ অক্টোবর, ২০২২, ৫:২৮ পিএম

দেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ ও আমদানি নির্ভরতা কমিয়ে আনতে উৎপাদন বৃদ্ধি করতে হবে। সেজন্য সরকার কৃষকদের সব ধরনের সহযোগিতা দিচ্ছে। কৃষকরা যাতে ভালো ফসল উৎপাদন করতে পারে তার জন্য সেচের ব্যবস্থা করা হয়েছে এবং আর্থিক সহযোগিতা হিসেবে ঋণ প্রদান করা হচ্ছে। দেশের উৎপাদনশীল সকল জমি চাষ করলে আমাদের আর আমদানি করতে হবে না। সিলেটের কোম্পানীগঞ্জ উপজেলায় কৃষক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন সিলেটের জেলা প্রশাসক মোঃ মজিবর রহমান।

 

বৃহস্পতিবার উপজেলা প্রশাসন ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে কৃষি উৎপাদন বৃদ্ধির লক্ষে এই কৃষক সমাবেশ অনুষ্ঠিত হয়। উপজেলা পরিষদের হল রুমে অনুষ্ঠিত সমাবেশে সভাপতিত্ব করেন কোম্পানীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার লুসিকান্ত হাজং। কৃষক সমাবেশে স্বাগত বক্তব্য রাখেন কোম্পানীগঞ্জ পল্লী বিদ্যুৎ এর ডেপুটি জেনারেল ম্যানাজার মৃণাল কান্তি চৌধুরী।

এ ছাড়াও জেলা প্রশাসক উপজেলা ভূমি অফিস ও তেলিখাল ইউনিয়ন পরিষদ পরিদর্শন করেন।

সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সিলেট কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ পরিচালক খয়ের উদ্দিন মোল্লা, কোম্পানীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান শামিম আহমদ, উপজেলা কৃষি অফিসার রায়হান পারভেজ রনি, সিলেট জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার যারীন তাসনিম তাসিন পশ্চিম ইসলামপুর ইউনিয়ন চেয়ারম্যান জিয়াদ আলী, পূর্ব ইসরামপুর ইউনিয়ন চেয়ারম্যান আলমগীর আলম, উত্তর রণিখাই ইউনিয়নের চেয়ারম্যান ফয়জুর রহমান ও দক্ষিণ রণিখাই ইউনিয়নের চেয়ারম্যান ইকবাল হোসেন ইমাদ।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ