Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সিলেটে বাংলাদেশ ব্যাংকে অবৈধভাবে প্রবেশ চেষ্টা : আটক দুইজন ৩ দিনের রিমান্ডে

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ১৩ অক্টোবর, ২০২২, ৪:১০ পিএম

সিলেট নগরীর তালতলায় বাংলাদেশ ব্যাংকে জোর করে প্রবেশের চেষ্টাকালে গ্রেফতারকৃত দুজনকে জিজ্ঞাসাবাদের জন্য ৩ দিনের রিমান্ডে নিয়েছে এসএপির কতোয়ালী মডেল থানা পুলিশ। বুধবার (১২ অক্টোবর) বিকেলে এ দুজনের আদালতে প্রেরণ করে ৫ দিনের রিমান্ড আবেদন করলে ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেন বিজ্ঞ আদালত।আজ বৃহস্পতিবার (১৩ অক্টোবর) বিষয়টি নিশ্চিত করেছেন কোতোয়ালি থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ আলী মাহমুদ। রিমান্ডে নেওয়া দুজন হচ্ছেন- সুনামগঞ্জ জেলার তাহিরপুর উপজেলার উত্তর মুকসুদপুর গ্রামের মৃত আব্দুল মজিদের পূত্র রুবেল আহমদ রুমেল (২৭) ও হবিগঞ্জ জেলার বানিয়াচং উপজেলার শাহাপুর গ্রামের ইমান আলীর পূত্র মো. মহিন (২৭)।

গত সোমবার দুপুর সাড়ে ১২টার দিকে রুমেল ও মহিন নামের এই দুই যুবক বাংলাদেশ ব্যাংক সিলেট বিভাগীয় শাখায় প্রবেশ করতে যায়। এসময় তাদের গতিবিধি প্রবেশপথে দায়িত্বরত নিরাপত্তাকর্মীদের কাছে সন্দেহজনক মনে হলে রুমেল ও মাহিনকে স্ক্যানিং মেশিনের মধ্য দিয়ে ভেতরে প্রবেশ করতে বলা হয়। কিন্তু তখন এ দুজন স্ক্যানিং মেশিন ব্যবহারে আপত্তি জানিয়ে নিরাপত্তাকর্মীদের সঙ্গে তর্কে জড়ান এবং শুরু করেন মারমুখী আচরণ। উদ্ভূত পরিস্থিতি ব্যাংকের নিরাপত্তার স্বার্থে নিরাপত্তাকর্মীরা এ দুজনকে আটক করে ব্যাংকের ঊর্ধ্বতন কর্মকর্তাদের এবং খবর দেন পুলিশে। খবর পেয়েই তৎক্ষণাৎ ঘটনাস্থলে পৌঁছে রুমেল ও মহিনকে আটক করে পুলিশ। এসময় তাদের কাছে থেকে একটি খেলনা পিস্তল ও একটি পকেট পোর্টেবল ম্যাজিক মেটাল স্টিক জব্দ করা হয়। পরে তাদের থানায় নিয়ে যায় পুলিশ।

এ বিষয়ে কোতোয়ালি মডেল থানার ওসি মোহাম্মদ আলী মাহমুদ বলেন- তারা কোনো বড় চক্রের সক্রিয় সদস্য কি না এবং তাদের সঙ্গে আর কে কে আছে সে বিষয়ে জিজ্ঞাসাবাদ করা হবে রিমান্ডে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ