Inqilab Logo

শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

প্রধানমন্ত্রীর চাচি এমপি শেখ এ্যানী রহমানের প্রথম জানাজা সম্পন্ন

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৩ অক্টোবর, ২০২২, ৩:১৩ পিএম

পিরোজপুর-১৯ সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার চাচি শেখ এ্যানী রহমানের প্রথম জানাজা সম্পন্ন হয়েছে। আজ বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে পিরোজপুরের সরকারি বালক উচ্চ বিদ্যালয় মাঠে জানাজা হয়।
জানাজায় ইমামতি করেন পিরোজপুর কেন্দ্রীয় জামে মসজিদের পেশ ইমাম মুফতি আবদুল্লাহ আল মামুন। এতে অংশ নেন এ্যানী রহমানের স্বামী শেখ হাফিজুর রহমান টোকন, মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী অ্যাডভোকেট শ ম রেজাউল করিম, বাগেরহাট-১ আসনের সংসদ সদস্য শেখ হেলাল উদ্দিন, বাগেরহাট-২ আসনের সংসদ সদস্য শেখ তন্ময়, পিরোজপুর জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক সংসদ সদস্য এ কে এম এ আউয়াল, পৌর মেয়র ও জেলা আওয়ামী লীগের সহসভাপতি মো. হাবিবুর রহমান মালেক, সাবেক সংসদ সদস্য অধ্যক্ষ মো. শাহ আলমসহ আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগের নেতাকর্মী ও স্থানীয় হাজারো মানুষ।
এ্যানী রহমানের ছেলে শেখ খালিদ অরিন্দম তান জানান, গত বুধবার রাত ৮টার দিকে এ্যানী রহমানের লাশ ব্যাংকক থেকে ঢাকায় নিয়ে আসা হয়। আজ বৃহস্পতিবার বাদ আসর ঢাকায় দ্বিতীয় জানাজা শেষে তাকে বনানী কবরস্থানে দাফন করা হবে।
গত মঙ্গলবার দুপুর ১টা ৪৫ মিনিটের দিকে থাইল্যান্ডের ব্যাংককের বামরুনগ্রাদ আন্তর্জাতিক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান এ্যানী রহমান। তার বয়স হয়েছিল ৬৪ বছর। তিনি দীর্ঘদিন ধরে ক্যানসার, কিডনির জটিলতাসহ বিভিন্ন রোগে আক্রান্ত হয়ে এই হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।
এ্যানী রহমান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক প্রয়াত আওয়ামী লীগ নেতা অ্যাডভোকেট এনায়েত হোসেন খানের বড় মেয়ে ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের চাচাতো ভাই শেখ হাফিজুর রহমান টোকনের স্ত্রী। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে তিনি পিরোজপুর-১৯ সংরক্ষিত নারী আসনে আওয়ামী লীগ থেকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় এমপি নির্বাচিত হয়েছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ