Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

চাঁদপুর পদ্মা-মেঘনায় ৪১ ইলিশ শিকারী আটক

চাঁদপুর থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ অক্টোবর, ২০২২, ২:১৮ পিএম

মা ইলিশ রক্ষায় চাঁদপুর পদ্মা-মেঘনার অভয়াশ্রম এলাকায় নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ আহরনের অপরাধে ৪১ জেলেকে আটক করেছে নৌ-পুলিশ। বৃহস্পতিবার (১৩ অক্টোবর) দুপুর পর্যন্ত পদ্মা-মেঘনার সদর উপজেলার রাজরাজেশ্বর, পুরাণবাজার, লক্ষিরচর, চিরারচর, আনন্দবাজারসহ বিভিন্ন এলাকা থেকে তাদের আটক করা হয়। এ সময় ৫টি নৌকা ও ১০ লাখ মিটার কারেন্ট জাল জব্দ করা হয়।

আটককৃত জেলেরা হচ্ছেন, মো. হযরত আলী, নুর মোহাম্মদ, মোঃ সেলিম শেখ, মোঃ বাবুল শেখ, ওসমান সরকার, নূর আলম লস্কর, ইয়াছিন লস্কর, সিরাজ বকাউল, ইসমাইল গাজী, কাউছার ভূঁইয়া, মোঃ মিছির আলী, রাসেল, সাজ্জাদ হোসেন, রানা ইসলাম, তপন গাজী, খোকন মিজী, মোঃ সবুজ মিয়া, সুজন বেপারী ও মোঃ ইমরান।
তদের মধ্যে অপ্রাপ্ত বয়স্ক হওয়ায় ১০ কিশোরকে মুছলেখা দিয়ে ছেড়ে দেওয়া হয়। অন্যদের বিরুদ্ধে নিয়মিত মামলা দায়ের করেছে পুলিশ।

চাঁদপুর নৌ-থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কামরুজ্জামান বলেন, মা ইলিশ রক্ষায় অভিযানে বিভিন্ন জায়গা থেকে ৪১ জন জেলেকে আটক করা হয়েছে। এছাড়া ৫টি নৌকা, ১০ লাখ মিটার কারেন্ট জাল ও ২৫ কেজি ইলিশ জব্দ করা হয়।

জেলেরা যাতে নদীতে মাছ শিকার করতে না পারে, সেজন্য নৌ-পুলিশের বিভিন্ন ইউনিট সার্বক্ষণিক টহল দিয়ে যাচ্ছে। চাঁদপুর পদ্মা-মেঘনার নৌ-সীমানায় অভিযান অব্যাহত রয়েছে।

উল্লেখ্য, ইলিশের উৎপাদন বাড়াতে মা’ ইলিশ রক্ষায় গত (৭ আক্টোবর) থেকে শুরু হয়ে আগামী ২৮ অক্টোবর পর্যন্ত ২২ দিনব্যাপি অভিযান চলবে। এ সময় ইলিশ শিকার, পরিবহণ, মজুত ও বিক্রি নিষিদ্ধ করেছে সরকারের মৎস্য অধিদপ্তর।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ