Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

মাগুরায় ছাত্রলীগের দায়ের করা মামলায় বিএনপির ২৪ নেতা কর্মী জেল হাজতে

মাগুরা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ অক্টোবর, ২০২২, ২:০০ পিএম

মাগুরায় ছাত্রলীগের দায়ের করা মামলায় বিএনপি ও অংগ সংগঠনের ২৪ নেতা কর্মীর জামিন না মঞ্জুর করে জেল হাজতে প্রেরন করেছে আদালত।
গত ২৭ আগষ্ট বিএনপির বিক্ষোভ সমাবেশ চলা কালে সদর উপজেলা পরিষদের সামনে বোমা হামলাসহ আওয়ামী লীগ ও বিএনপি নেতা কর্মীদের মধ্যে সংঘর্ষ হলে মাগুরা আদর্শ কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক সৌরভ মোল্লা বাদি হয়ে ৩৬ জনকে আসামী করে মামলা দায়ের করে। এছাড়া ঘটনার দিন সদর থানা যুবদলের আহবায়ক সৈয়দ কুতুব উদ্দিন রানা জেলা ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক মুন্সী মাহমুদুর রহমান তিতাষসহ ৬ জনকে গ্রেফতার করে পুলিশ। বৃহস্পতিবার ১৩ অক্টোবর সকালে জামিন শুনানীর দিনে ২৮ জন আসামী আদালতে হাজির হলে চার জনের জামিন মঞ্জুর করে পৌর বিএনপির আহবায়ক মাদুদ হাসান কিজিল, আমিনুর রহমান খান পিকুল জজেলা ছাত্রদলে সভাপতি আব্দুর রহিম, সাধারণ সম্পাদক আবু তাহের সবুজসহ ২৪ জনের জামিন নামঞ্জুর করে জেল হাজতে প্রেরন করে আদালত। এঘটনায় মাগুরা সদর থানা বিএনপির সাবেক সভাপতি সৈয়দ রফিকুল ইসলাম তুষার, জেলা যুবদলের যুগ্ম সম্পাদক সৈয়দ মাহবুব আলী মিল্টন, জেলা যুবদলের যুগ্ম সম্পাদক আলী হোসনসহ নেতা কর্মীরা এ মিথ্যা বানোয়াট মামলায় নেতা কর্মীদের জামিন নামঞ্জুর করায় তীব্র নিন্দা জানিয়ে মামলা প্রত্যাহারের দাবি জানান। গত ২৭ তারিখে মাগুরা শহরে যে অস্ত্র প্রদর্শন করা হয় তা উদ্ধারের দাবি জানান তারা। জামিন শুনানী কালে আদালতে জেলা বিএনপির আহবায়ক আলী আহম্মদ, সদস্য সচিব আখতার হোসেন, যুগ্ম আহবায়ক খান হাসান ইমাম সুজা, ফারুকুজ্জামান ফারুক সৈয়দ রফিকুল ইসলাম তুষার সৈয়দ মাহবুব আলী মিল্টনসহ জেলা বিএনপিও অংগ সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ