Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিএনপিকে নারায়ণগঞ্জে মহাসমাবেশ করার আহ্বান শামীম ওসমানের

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১২ অক্টোবর, ২০২২, ১০:২৫ পিএম

নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমান বলেছেন, চট্টগ্রাম একটি বিভাগীয় শহর। ১৩ জেলার বিভাগীয় শহরে ৫-১০ হাজার লোক নিয়ে বিএনপি সমাবেশ করল, এটা নাকি মহাসমাবেশ। প্রতি জেলা থেকে ১ হাজার লোকের সমাগম হলেও ১৩ হাজার লোক হতো। আমি বলি আপনারা ঢাকায় যে সমাবেশের ডাক দিয়েছেন, তা না করে নারায়ণগঞ্জে করেন। তিনি বলেন, আপনারা একদিকে সমাবেশ করবেন অন্যদিকে নারায়ণগঞ্জ ছাত্রলীগ সমাবেশ করবে। দেখা যাবে কাদেরটা বড় হয়।

আজ বুধবার (১২ অক্টোবর) বিকেলে নারায়ণগঞ্জ রাইফেলস ক্লাবে শ্রমিক লীগের ৩৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি একথা বলেন। শামীম ওসমান বলেন, মহাসমাবেশে ১০-১৫ হাজার লোকের জমায়েত করে যারা বলতে চান জনগণকে নিয়ে জাতির পিতার কন্যা শেখ হাসিনার সরকারের পরিবর্তন ঘটিয়ে ফেলবেন, তাদের উদ্দেশ্যে বলতে চাই, আপনাদের পাশে সন্ত্রাসী থাকতে পারে, আগুন সন্ত্রাসী থাকতে পারে, জঙ্গিবাদ থাকতে পারে, আর যাই হোক এদেশের সাধারণ মানুষ আপনাদের পক্ষে নাই। এটা আজকে প্রমাণিত হয়েছে।

তিনি বলেন, আজকে এখানে দুই শ্রেণির লোকেরা আছে, আমরা (রাজনৈতিক নেতাকর্মী) আর আপনারা (সাংবাদিক)। আমরা মিটিং করতে করতে আর আপনারা মিটিং (সভা-সমাবেশ) কাভার করতে করতে এতটুকু বুঝি যে, সমাবেশে কী পরিমাণ লোক হয়েছে। আপনাদের (বিএনপি) এই সমাবেশ যদি আমাদের ছাত্রলীগের ছেলেরা দেখতো, তবে তারা লজ্জায় বাসায় গিয়ে মাথায় কাপড় দিয়ে বসে থাকতো আর বলতো, আল্লাহ এটার নাম মহাসমাবেশ! তাহলে আমরা ছাত্রলীগ কী করি? শামীম ওসমান বলেন, জনগণ বর্জিত এই শক্তিগুলো বাংলাদেশে হায়েনার রূপ নিয়েছে এবার। আপনারা লক্ষ্য করে দেখবেন হঠাৎ করে কেন যেন রাজনীতিকে উত্তপ্ত করার চেষ্টা করা হচ্ছে। লাঠি, রডসহ বিএনপির লোকজন এমন সব ভাষা ব্যবহার করছেন, যা অমার্জিত। এসব ভাষা রাজনৈতিক ভাষা হতে পারে না।

তিনি বলেন, ব্রিটেনের মতো দেশে বিদ্যুৎখাতে ৮০ শতাংশ পর্যন্ত দাম বেড়ে গেছে। শুধু ব্রিটেনেই নয়, সারা পৃথিবীতে একই অবস্থা। সেখানে আমরা বাংলাদেশের মানুষ এখনো আল্লাহর রহমতে ভালো আছি। জাতির পিতার কন্যা দেশ বাঁচাতে কাজ করছেন। তিনি বলেছেন- ‘বিদ্যুৎ অপচয় করবেন না, এক খণ্ড জমিও ফেলে না রেখে আবাদ করুন।’ তিনি কোনো কথা লুকিয়ে রাখছেন না। জাতিসংঘের অধিবেশনে আন্তর্জাতিক নেতারা বলেছেন- আগামী ২০২৩ সালে সারা পৃথিবীতে ৪০ কোটি মানুষ না খেয়ে থাকবে। আল্লাহ শেখ হাসিনার ওপর রহমতের চাঁদর বিছিয়ে রেখেছেন।

শামীম ওসমান বলেন, আওয়ামী লীগের সবাই ভালো আমি তা বলি না, সব জায়গায় ভালো খারাপ আছে। কিন্তু যখন সারা পৃথিবীতে অর্থনৈতিক সংকট তখনতো আমাদের লাঠি, বাঁশ আর রড নিয়ে মিছিল করার কথা না। এই সময়টাতে আমাদের ঐক্যবদ্ধ থেকে একসঙ্গে কাজ করা উচিত। আমরা কী এই কাজটা করছি? আমরা যদি সত্যিকারের দেশপ্রেমিক হয়ে থাকি, তবে আমাদের আগামী প্রজন্মের স্বার্থে ঐক্যবদ্ধ থেকে সংকট মোকাবিলা করা উচিত। অনুষ্ঠানে শ্রমিক লীগের ৫৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে কেক কাটা শেষে মিলাদ ও দোয়ার আয়োজন করা হয়। এ সময় নারায়ণগঞ্জ জেলা ও মহানগর আওয়ামী লীগ এবং শ্রমিক লীগের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।



 

Show all comments
  • Mohmmed Dolilur ১৩ অক্টোবর, ২০২২, ২:৫০ এএম says : 0
    কথায় বলে বাসে ... ভাত পায় না,ছেলে বুজরগে,নারায়ণগঞ্জ মনে হয় ওর বাবার একেক সম্পত্তি।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ