Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

অতিরিক্ত পানি পান করিয়ে শিক্ষার্থীদের শাস্তি, শিক্ষক বরখাস্ত

বরিশাল ব্যুরো : | প্রকাশের সময় : ১৩ অক্টোবর, ২০২২, ১২:০০ এএম

হোমওয়ার্ক না করায় অতিরিক্ত পানি পান করিয়ে তৃতীয় শ্রেণির শিক্ষার্থীদের শাস্তি দেওয়ার ঘটনায় বরিশাল কালেক্টরেট স্কুল অ্যান্ড কলেজের ইংরেজি বিষয়ের সহকারী শিক্ষক মনোয়ারুল ইসলাম মামুনকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। একইসঙ্গে তিন কার্যদিবসের মধ্যে তাকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে বিদ্যালয় কর্তৃপক্ষ।

গতকাল বরিশাল কালেক্টরেট স্কুল অ্যান্ড কলেজের সভাপতি ও বরিশালের জেলা প্রশাসক মো. জসীম উদ্দীন হায়দার বিষয়টি নিশ্চিত করেন। তিনি জানান, শিক্ষার্থীদের সঙ্গে এমন আচরণের ঘটনায় বিদ্যালয় প্রশাসন খুবই মর্মাহত। বিদ্যালয়ের সভাপতি ও জেলা প্রশাসক মহোদয় ইতোমধ্যে অভিযুক্ত শিক্ষককে সাময়িক বরখাস্তের সিদ্ধান্ত নিয়েছেন। এছাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তাকে ঘটনা তদন্তে নির্দেশ দিয়েছেন।
প্রফেসর খোন্দকার অলিউল ইসলাম বলেন, শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিত ও লেখাপড়ার পরিবেশ অটুট রাখতে অত্যন্ত কঠোর অবস্থানে রয়েছি। তদন্তে ইংরেজি শিক্ষক মনোয়ারুল ইসলাম মামুন দোষী সাব্যস্ত হলে তার বিরুদ্ধে বিধি মোতাবেক ব্যবস্থা গ্রহণ করা হবে।
প্রসঙ্গত, গতকাল মঙ্গলবার (১১ অক্টোবর) হোমওয়ার্ক না করায় স্কুলটির তৃতীয় শ্রেণির পাঁচ শিক্ষার্থীকে শাস্তিমূলকভাবে মাত্রা অতিরিক্ত পানি পান করান শিক্ষক মনোয়ারুল ইসলাম মামুন। এতে ক্লাসে শিক্ষার্থীরা অসুস্থ হয়ে পড়ে। এর মধ্যে তিনজন সুস্থ হলেও বুধবার পর্যন্ত দুই শিক্ষার্থী অসুস্থ রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ