Inqilab Logo

শনিবার, ১৫ জুন ২০২৪, ০১ আষাঢ় ১৪৩১, ০৮ যিলহজ ১৪৪৫ হিজরী

দিনাজপুর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে স্ত্রী হত্যার দায়ে স্বামীকে মৃত্যুদন্ডের রায়

দিনাজপুর অফিস | প্রকাশের সময় : ১২ অক্টোবর, ২০২২, ৭:৩৯ পিএম

দিনাজপুর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক শরিফ উদ্দিন আহমেদ স্ত্রী হত্যার দায়ে স্বামী রেজোয়ান সাদ্দামকে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদন্ডে দন্ডিত করেছেন। আজ বুধবার বিকালে ওই রায় ঘোষনা করেছেন তিনি।দন্ডিত রেজোয়ান সাদ্দাম, দিনাজপুরের নবাবগঞ্জ উপজেলার হরিপুর গ্রামের হারুনুর রশিদের ছেলে।
মামলার উদ্ধৃতি দিয়ে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের পিপি এ্যাডভোকেট তৈয়বা বেগম জানিয়েছেন, দিনাজপুরে নবাবগঞ্জ উপজেলার হরিপুর গ্রামের বাসিন্দা রেজোয়ান সাদ্দাম যৌতুক দাবিতে স্ত্রী লায়লা বানুকে গেল ২০১৬ সালের ২৫ জুলাই পিটিয়ে হত্যা করেন। এব্যাপারে মেয়ের বাবা সাজ্জাদ বাদী হয়ে জামাই রেজোয়ান সাদ্দামের বিরুদ্ধে পরদিন নবাবগঞ্জ থানায় হত্যা দায়ের করেন। আসামি সাদ্দাম ম্যাজিষ্ট্রেট আদালতে ১৬৪ ধারায় জবানবন্দিতে স্ত্রীকে হত্যার কথা স্বীকার করে নেয়। এছাড়াও মামলায় ১৬ জনের স্বাক্ষ্য গ্রহন করেন বিচারক। দোষী প্রমানিত হওয়ায় তাকে ফাঁসিতে মৃত্যুদন্ডে দন্ডিত করেছেন বিচারক। রায় দ্রুত কার্যকরের দাবি জানিয়েছেন সরকার পক্ষের ওই কৌশলী। ###

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ