Inqilab Logo

রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সৈয়দপুরে অবৈধ উচ্ছেদ অভিযানে রেলওয়ের জমি ও কোয়ার্টার উদ্ধার

সৈয়দপুর (নীলফামারী) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১২ অক্টোবর, ২০২২, ৬:৩৩ পিএম

নীলফামারী সৈয়দপুরে রেলওয়ের ভু-সম্পত্তি বিভাগ পাকশীর কর্মকর্তাদের নেতৃত্বে (১২ অক্টোবর) বুধবার সৈয়দপুর শহরের বঙ্গবন্ধু সড়কের নিয়ামতপুর বাঙ্গলীপুর ও মুন্সিপাড়া এলাকায় অবৈধ রেলওয়ের ভু-সম্পত্তি উচ্ছেদ ও কোয়ার্টার উদ্ধার অভিযান পরিচালনা করা হয়। অভিযানকালে নিয়ামতপুর বাঙ্গলীপুর এলাকার প্রায় ২০একর জমি এবং মুন্সিপাড়ায় কয়েকটি রেল কোয়ার্টার অবৈধ দখলদারদের কাছ থেকে উদ্ধার করা হয়।

এছাড়া বঙ্গবন্ধু সড়কে রেলওয়ে জমির উপর অবৈধ ভাবে গড়ে উঠা দোকান গুলোর বিদ্যুৎ সংযোগ বিছিন্ন করে অভিযানিক দল।

অভিযানে নেতৃত্বে দেন রেলওয়ে পশ্চিমাঞ্চলের নির্বাহী ম্যাজিট্রেট ও ভু- সম্পত্তি কর্মকর্তা মোহাম্মদ নুরুজ্জামান। এসময় আরো উপস্থিত ছিলেন পার্বতীপুর ফিল্ড কানুনগো অফিসের কর্মকর্তাবৃন্দ।
নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ নুরুজ্জামান জানান, বেদখলে থাকা রেলের মালিকানা জমি ও কোয়ার্টার উদ্ধারে এই অভিযান চালানো হয়। যেসব এখোনো বেদখলে রয়েছে সেগুলোও উদ্ধার করা হবে।
পরে সৈয়দপুর পৌর মেয়র রাফিকা আকতার জাহান বেবির হস্তক্ষেপে রেলওয়ের অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান স্থগিত করা হয়।

মূলত, পৌর পরিষদকে পূর্ব ঘোষণা ছাড়াই অভিযান পরিচালনা করায় মেয়র তার প্রতিবাদ করেন এবং রেলওয়ে কর্তৃপক্ষ উচ্ছেদ অভিযান স্থগিত ঘোষণা করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ