Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

আরো ২ মৃত্যু বেড়েছে শনাক্ত

দেশে করোনাভাইরাস

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ অক্টোবর, ২০২২, ১২:০০ এএম

বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় দুই জন মারা গেছেন এবং শনাক্ত হয়েছেন ৪৬০ জন। এর একদিন আগে গত সোমবার শনাক্ত ছিল ৩৬৭ জন। এখন পর্যন্ত মৃত্যু ২৯ হাজার ৩৮৬ জন এবং শনাক্ত ২০ লাখ ৩০ হাজার ৫৫০জন। গতকাল মঙ্গলবার স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. আহমেদুল কবীর স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে। এছাড়া এসময় সুস্থ হয়েছেন ৫৬৪ জন এবং এখন পর্যন্ত সুস্থ ১৯ লাখ ৭১ হাজার ২০৩ জন।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ৫ হাজার ২০৭টি, অ্যান্টিজেন টেস্টসহ নমুনা পরীক্ষা করা হয়েছে ৫ হাজার ১৯৩টি। এখন পর্যন্ত এক কোটি ৪৯ লাখ ২২ হাজার ৭০২টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এছাড়া এসময় প্রতি ১০০ নমুনায় শনাক্তের হার ৮ দশমিক ৮৬ শতাংশ বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদফতর।

বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, গত ২৪ ঘণ্টায় প্রতি ১০০ নমুনা পরীক্ষায় ৮ দশমিক ৮৬ শতাংশ এবং এখন পর্যন্ত ১৩ দশমিক ৬১ শতাংশের করোনা শনাক্ত হয়েছে। শনাক্ত বিবেচনায় প্রতি ১০০ জনে সুস্থ হয়েছে ৯৭ দশমিক শূন্য ৮ শতাংশ এবং মারা গেছে ১ দশমিক ৪৫ শতাংশ। মৃত্যুবরণকারীদের মধ্যে একজন পুরুষ, একজন নারী। তারা চট্টগ্রাম ও খুলনায় অবস্থান করছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ