Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

করতোয়ার তীরে কাশফুলের মেলা

হিলি সংবাদদাতা | প্রকাশের সময় : ১২ অক্টোবর, ২০২২, ১২:০০ এএম

শরৎ নিয়ে বহু কবিতা ও গান রচিত হয়েছে। শরতের নীল আকাশে ভেসে বেড়ায় সাদা মেঘের ভেলা।এখন শরৎকাল, দেশের অনেক জায়গায় শরতের নান্দনিক সৌন্দর্য দেখা যাচ্ছে। তেমনই দিনাজপুরের নবাবগঞ্জ উপজেলার কাঁচদাহ ব্রিজের পাশে করতোয়া নদীর পাড়ে কাশফুলে ছেয়ে গেছে। অনেকেই ছুটছেন সেখানে প্রকৃতির বুকে শ্বাস নিতে।
সবুজ-শ্যামল প্রকৃতির রাজ্য দিনাজপুরের নবাবগঞ্জ উপজেলা,নবাবগঞ্জ উপজেলার উপর দিয়ে বয়ে যাওয়া করতোয়া নদীর পাড়ে হাজার হাজার কাশফুল।নদীর পাড়ে মাথা উঁচু করে দোল খাচ্ছে শুভ্র এই কাশফুল।সেখানে প্রাকৃতিক নিয়মেই তৈরি হয়েছে কাশফুলের বাগান।নজরকাড়া কাশফুলের হাতছানি মানুষের মনকে ভীষণভাবে টেনে নিয়ে যায়।কাশফুলের সৌন্দর্য উপভোগ করতে পর্যটকেরা প্রতিনিয়ত ভিড় জমাচ্ছে সেখানে।যান্ত্রিক নাগরিক জীবনের একঘেয়মি কাটানোর জন্য এই কাশফুলের সান্নিধ্যে আসেন বহু মানুষ।কাশফুলের শুভ্রতা মনকেও শুদ্ধ করে দেয়।সেখানে ছবিও তুলছেন অনেকে,কেউ বন্ধুদের সাথে আবার কেউ পরিবারের নিয়ে। শুধু ছুটির দিনেই নয় প্রতিদিনেই দেশের বিভিন্ন স্থান থেকে প্রাইভেটকার, মাইক্রোবাস,মোটরসাইকেল,অটোরিক্সা,ভ্যানসহ বিভিন্ন যানবাহনের মাধ্যমে করে তারা এখানে আসেন।
নবাবগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার অনিমেষ সোম বলেন, নবাবগঞ্জ উপজেলা একটি পর্যটন এলাকা এখানে একটি জাতীয় উদ্যান,একটি পিকনিক স্পর্ট রয়েছে তার পাশাপাশি প্রতিবারের ন্যায় করতোয়া নদীর পাড়ে কাশফুল ফুটেছে সেখানে অনেক দর্শক ভীর করছেন।সেখানে নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ