Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

নিষেধাজ্ঞার মধ্যে ইলিশ আহরনের দায়ে বরিশালে ১২ জেলে আটক

১১ জন কেন্দ্রীয় কারাগারে

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ১১ অক্টোবর, ২০২২, ১:৩৮ পিএম | আপডেট : ২:০৩ পিএম, ১১ অক্টোবর, ২০২২

নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ ধরনতে গিয়ে ১ বছরে কারাদন্ডাদেশ নিয়ে ১১ জেলের ঠাই হল বরিশাল কেন্দ্রীয় কারাগারে। বরিশালের আড়িয়াল খাঁ নদে ইলিশ শিকারের সময় সোমবার রাতে র্যাবের অভিযানে আটক ১১ জেলেকে এক বছর করে কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।
বরিশালে র‌্যাব-৮ এর উপ-পরিচালক মেজর মোহাম্মদ জাহাঙ্গীর আলম সোমবার রাতে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানান, গোপন সংবাদের ভিত্তিতে সদর উপজেলায় শায়েস্তাবাদ ইউনিয়ন সংলগ্ন আড়িয়াল খাঁ নদে সোমবার সন্ধ্যা পর্যন্ত এ অভিযানকালে ইলিশ শিকারের দায়ে ১২ জেলেকে আটক করা হয়। এসময় আটক জেলেদের কাছ থেকে ৩০ হাজার মিটার নিষিদ্ধ কারেন্ট জাল আটক করা হয়। সোমবার রাতে আটককৃত জাল ও জেলেদের বরিশাল জেলা প্রশাসনের সহকারী কমিশনার কামরুন্নাহার তামান্নার ভ্রাম্যমাণ আদালতে হাজির করা হয়।
নির্বাহী ম্যাজিষ্ট্রেট আটক ১১ জেলেকে এক বছর করে এবং অপর এক জেলেকে পাঁচ হাজার টাকা অর্থদণ্ড প্রদানের আদেশ প্রদান করেন।
সাজাপ্রাপ্ত ১১ জেলেকে সোমবার রাতেই বরিশাল কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়েছে। জরিমানা দিয়ে অপরজন মুক্ত হয়েছেন বলে মেজর জাহাঙ্গীর গনমাধ্যমকে জানিয়েছেন।
গত ৭অক্টোবর থেকে ইলিশ আহরনে ২২ দিনের নিশেধাজ্ঞা শুরুর পরে এটাই আইন-শৃংখলা বাহিনীর বড় অভিযান ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ