Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

হরিণাকুন্ডুতে কৃষককে কুপিয়ে হত্যা চার দিন পর লাশ উদ্ধার

ঝিনাইদহ জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১১ অক্টোবর, ২০২২, ১২:০০ এএম

সামাজিক আধিপত্য বিস্তারের জের ধরে ঝিনাইদহে হরিনাকুন্ডু উপজেলার রিশখালী গ্রামে হাফিজুর রহমান হাফিজ নামে এক ব্যক্তিকে কুপিয়ে হত্যা করা হয়েছে। নিখোঁজের ৪ দিনপর রোববার বিকেলে তার অর্ধগলিত লাশ কেষ্টপুর গ্রামের একটি ক্যানালের ধার থেকে উদ্ধার করা হয়। হাফিজুর রহমান হরিণাকুন্ডুর দৌলতপুর ইউনিয়নের রিশখালী গ্রামের সোহরাব হোসেনের ছেলে।

নিহতের চাচা সাবদার আলী জানান, গত ৫ অক্টোবর রাতে বাড়ি থেকে বের হয় তার ভাতিজা হাফিজ। পরিবারের লোকজন খোঁজাখুঁজি করে না পেয়ে গত ৭ অক্টোবর নিহতের ভাই জাফিরুল ইসলাম হরিনাকুন্ডু থানায় একটি সাধারণ ডায়েরি করেন।

গত রোববার দুপুরে গ্রামের আব্দুল মান্নান নামে এক ব্যক্তি বিলের ধারে একটি মোবাইল ফোন পান। ফোনের সূত্র ধরে গ্রামবাসী হাফিজের লাশের সন্ধান পায়। ফোনটি হাফিজুর রহমানের বলে সনাক্ত করে পরিবার। গ্রামবাসী ওই বিলে একপর্যায়ে মাটির নিচেই পুতে রাখা হাফিজুর রহমানের পা দেখতে পায়। পুলিশ পলিথিনে মোড়ানো অবস্থায় একটি গর্ত থেকে তার লাশ উদ্ধার করে। নিহতের ঘাড়ে ও পিঠে কোপের চিহ্ন পাওয়া গেছে।

নিহতের ভাই জাফিরুল ইসলাম অভিযোগ করেন, তার ভাইকে আনিছ মাষ্টার, সেকেন্দার আলী ও আব্দুর রহিম টাকার বিনিময়ে ভাড়াটিয়া কিলার দিয়ে হত্যা করেছে। এদিকে রিশখালী গ্রামের সেকেন্দার আলী, মমতাজ উদ্দীন ও কেষ্টপুর গ্রামের তছের আলীর ছেলে কোরবান আলীকে র‌্যাব নিয়ে গেছে বলে তাদের পরিবারের পক্ষ থেকে দাবী করা হলেও র‌্যাবের কোন বক্তব্য পাওয়া যায়নি।

হরিণাকুন্ডু সার্কেলের এএসপি অমিত কুমার বর্মন জানান, তদন্তের স্বার্থে হত্যার মোটিভ ও ক্লু গোপন রাখা হচ্ছে। আমরা কিলার ও পরিকল্পনাকারীদের সন্ধান করছি। দ্রুতই মিডিয়াকে জানানো হবে। বিষয়টি নিয়ে হরিনাকুন্ডু থানার ওসি মো. সাইফুল ইসলাম জানান, সামাজিক বিরোধের কারণে হাফিজুরকে হত্যা করা হতে পারে। কারণ ওই গ্রামে সেকেন্দার আলী ও সাবেক চেয়ারম্যান সাবদার আলীর পরিবারের সঙ্গে বিরোধ দীর্ঘদিনের। তিনি বলেন, পুলিশ ঝিনাইদহ সদর উপজেলার এনায়েতপুর গ্রামের মহর আলীর ছেলে আলমগীর হোসেনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ