Inqilab Logo

শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

কিশোরগঞ্জে ছাত্রলীগের কমিটি নিয়ে দুই পক্ষের সংঘর্ষে আহত ১৫

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১০ অক্টোবর, ২০২২, ৯:৪৬ পিএম

সদ্য ঘোষিত ছাত্রলীগের কমিটি গঠন নিয়ে কিশোরগঞ্জের হোসেনপুরে দুই পক্ষের সংঘর্ষ হয়েছে। সোমবার (১০ অক্টোবর) দুপুর আড়াইটার দিকে পৌর সদর বাজারে এ সংঘর্ষের ঘটনা ঘটে। এ ঘটনায় দুই পক্ষের ১৫ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে। তারা স্থানীয় হাসপাতালে চিকিৎসাধীন নিয়েছেন। এছাড়াও এ ঘটনায় একটি মোটরসাইকেল আগুন দেওয়া হয়।

বর্তমানে দুই পক্ষের মধ্যে এখনও উত্তেজনা রয়েছে। সোমবার বেলা ১১টার দিকে সদ্য ঘোষিত কমিটির নেতারা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিতে আসেন। এমন খবরে পদ বঞ্চিত ও বিদ্রোহ করা নেতারাও উপস্থিত হয় পৌর সদর বাজারে। এতে দুই পক্ষের মধ্যে উত্তেজনা সৃষ্টি হয়। এসময় কমিটি পাওয়া নেতাকর্মীরা অবস্থান নেয় হাসপাতাল মোড়ে আর অপর পক্ষ অবস্থান নেয় বাজারে পশ্চিম পট্টি মোড়ে। পরে দুই পক্ষ সংঘর্ষে জড়ালে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

হোসেনপুর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাসুদ আলম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে। এ ঘটনায় কোনো মামলা হয়নি এবং কাউকে আটকও করা হয়নি। প্রসঙ্গত, গত বুধবার (৫ অক্টোবর) দিবাগত রাতে কিশোরগঞ্জ জেলা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক স্বাক্ষরিত হোসেনপুর উপজেলা ছাত্রলীগের এক বছরের জন্য ২৯ সদস্যের অংশটি কমিটি ঘোষণা করা হয়।

কমিটি গঠনের রাতেই কিশোরগঞ্জ-১ (সদর-হোসেনপুর) আসনের সংসদ সদস্য (এমপি) ডা. সৈয়দা জাকিয়া নূর লিপি নিজ ফেসবুক পেজে জেলা ও কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি-সাধারণ সম্পাদকদের কর্মকাণ্ড নিয়ে দুটি পোস্ট দেন। যেখানে তিনি কিশোরগঞ্জ জেলা ছাত্রলীগের কমিটিকে মেয়াদোত্তীর্ণ বলে অভিযোগ তুলেছেন। এছাড়াও নবগঠিত হোসেনপুর উপজেলা ছাত্রলীগের কমটিতে অছাত্র, বিবাহিত, বয়স্ক ও বিতর্কিতদের দিয়ে কমিটি করা হয়েছে বলেও অভিযোগ করেন তিনি। এতে জেলাজুড়ে তোলপাড় সৃষ্টি হয়েছে। পরের দিন বৃহস্পতিবার এক পক্ষ জেলা আওয়ামী লীগের কার্যালয়ে সংবাদ সম্মেলনে করে সেই কমিটি বাতিলের দাবি জানায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ