Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

কক্সবাজার শহরে নির্মাণাধীন ভবন থেকে পড়ে দুই শ্রমিকের মর্মান্তিক মৃত্যু, ধামা চাপা দিতে দৌড়ঝাঁপ

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ৯ অক্টোবর, ২০২২, ৭:৫৭ পিএম

কক্সবাজার সাংস্কৃতিক কেন্দ্রের সামনে রাস্তার লাগোয়া গণপূর্ত কার্যালয়ের পাশে গণপূর্ত বিভাগের জমিতে নির্মাণাধীন বহুতল ভবন থেকে পড়ে দুই শ্রমিকের মর্মান্তিক মৃত্যু হয়েছে। ভবনে মালিকপক্ষের দায়িত্বহীনতায় ওই দুই নির্মাণ শ্রমিকের মৃত্যু হয়েছে বলে অভিযোগ উঠেছে। ওই দুই শ্রমিকের নাম জাম্বু ও হাশেম বলে নিশ্চিত হওয়া গেছে। হামিদ নামে আরেক শ্রমিক হাসপাতালে এখনো মৃত্যুর মুখোমুখি।

এ অবস্থায় ঘটনার সাথে জড়িত মোস্তাক, আশরাফ, সাইফুল, আবুল সহ ৬/৭ জন ব্যক্তি আত্মগোপনে গিয়ে ঘটনা ধামাচাপা দিতে মোটা অঙ্কের মিশন নিয়ে মাঠে নেমেছে বলে খবর পাওয়া গেছে।

তারা নিহতদের স্বজনদের হুমকি ও প্রলোভন দেখিয়ে থানায় এজাহার না দিতে চাপ প্রয়োগ করছে এমন অভিযোগ ও পাওয়া গেছে। নিরীহ, অসহায় ও গরীব লোকজনকে মৃত্যুর দিকে ঠেলে দিয়ে হত্যার মতো অপরাধ করেছেন জড়িতরা।

এ অবস্থায় একটি দালাল সিন্ডিকেট বিনা ময়নাতদন্তে ও মামলা না করেই লাশ দাফন এবং সাংবাদিক ম্যানেজের কথা বলে মোটা অংকের টাকা নিয়ে মাঠে নেমেছে। সিন্ডিকেটটি অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট, পুলিশ ও সাংবাদিক ম্যানেজে দৌঁড়ঝাপ করছে বলে জানা গেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ