Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ফরিদপুরে পবিত্র ঈদ-ই-মিল্লাদুন্নবী (সাঃ) উদযাপন উপলক্ষে জেলা প্রশাসকের আয়োজনে বর্ণাঢ্য র‌্যালী

আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান

ফরিদপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৯ অক্টোবর, ২০২২, ৭:৪২ পিএম

ফরিদপুর জেলা প্রশাসন ও ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে, ধর্মীয় ভাবগাম্ভীর্যের সঙ্গে পবিত্র ঈদ-ই মিলাদুন্নবী (সাঃ) পালনে রোববার (৯ অক্টোবর) জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী বের করা হয়। র‌্যালীটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে জেলা পরিষদ কবি জসীমউদ্দীন হল চত্বরে গিয়ে শেষ হয়।

পরে জসীমউদ্দীন হলরুমে মহানবী হযরত মোহাম্মদ (সাঃ) এর জীবনীর ওপর আলোচনা সভা, দোয়া মাহফিল ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় অতিরিক্ত জেলা প্রশাসক ( সার্বিক) মোছাঃ তাসলিমা আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক অতুল সরকার।

বিশেষ বক্তব্য রাখেন, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস্) শেখ মোঃ আব্দুল্লাহ বিন কালাম, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুর রাজ্জাক মোল্লা, মুসলিম মিশনের সাধারণ সম্পাদক এম. এ সামাদ, প্রেসক্লাবের সভাপতি কবিরুল ইসলাম সিদ্দিকী।

অনুষ্ঠান শুরুতে কোরআন তেলওয়াত করেন জজ কোর্ট জামে মসজিদের খতিব মাওলানা মোঃ মিজানুর রহমান। স্বাগত বক্তব্য রাখেন, ইসলামিক ফাউন্ডেশনের উপপরিচালক শেখ আকরামুল হক। মহানবী হযরত মুহাম্মদ (সাঃ) এর জীবন ও আদর্শ নিয়ে প্রবন্ধ পাঠ করেন শাহ্ ফরিদ জামে মসজিদের খতিব হাফেজ মাওলানা মোঃ আবুল কালাম আজাদ।

মহানবী হযরত মুহাম্মদ (সাঃ) এর জীবনের উপর বক্তব্য রাখেন, বাকিগঞ্জ ইসলামিয়া মাদরাসার অধ্যক্ষ মাওলানা মাহমুদুল হাসান, লঞ্চঘাট জামে মসজিদের ইমাম মাওলানা আব্দুল কায়ুম কাসেমী, মৈয়েজ মঞ্জিল জামে মসজিদের খতিব কবির আহম্মেদ, হামদ নাতে প্রথম স্থান অর্জনকারী শিক্ষার্থী জান্নাতুন নাঈম প্রমুখ । আলোচনা সভা শেষে মহানবী হযরত মুহাম্মদ (সাঃ) এর জীবনের উপরে বিভিন্ন প্রতিযোগিতাদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।এসময় স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক (উপসচিব) মোহাম্মদ আসলাম মোল্লা, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) বিপুল চন্দ্র দাস, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা লিটন ঢালী, সরকারি রাজেন্দ্র কলেজের সহযোগী অধ্যাপক রেজভী জামান সহ জেলার সরকারি বেসরকারি বিভিন্ন দপ্তরের প্রধানগণ, মুক্তিযোদ্ধা, খতিব ও ইমাম, গণমাধ্যমকর্মী ও বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ