Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

পরীক্ষিত লুটেরাদের হাতে ক্ষমতা দিলে দেশে শান্তি আসবে না - মুফতী সৈয়দ মুহাম্মাদ ফয়জুল করীম

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ অক্টোবর, ২০২২, ৭:২৫ পিএম

ইসলামী আন্দোলন বাংলাদেশের সিনিয়র নায়েবে আমীর মুফতী সৈয়দ মুহাম্মাদ ফয়জুল করীম বলেছেন, ইসলাম প্রতিষ্ঠায় ও দেশের মানুষের কল্যাণে কোন ছাড় দেয়া হবে না। ইসলাম শুধুমাত্র এদেশের সংখ্যাগরিষ্ঠ মানুষের জন্য নয়, বরং সকল ধর্মের মানুষের নিরাপদ আশ্রয়স্থল। আল্লাহর দেয়া আইন সর্বস্তরে বাস্তবায়ন করতে পারলে মানুষ সকল সমস্যা থেকে মুক্তি পেতে পারে।

তিনি বলেন, সরকারের সকল সেক্টর আজ দুর্নীতিতে নিমজ্জিত হয়ে পড়েছে। ফলে সাধারণ জনগণ অনেক কষ্টে দিনাতিপাত করছে। নিত্যপণ্যের দাম এখন মানুষের নাগালের বাইরে। ব্যবসা-বাণিজ্যে গতি নেই, রিজার্ভ সঙ্কট, প্রবাসীদের অর্থকষ্ট চরমে উঠেছে, মানুষের মাথাপিছু আয় বাস্তবিক অর্থে কমেছে। দরিদ্র মানুষ আরো বেশি দরিদ্র হয়েছে।

তিনি আরো বলেন, দেশের মানুষ অনেক অধিকার থেকে বঞ্চিত। স্বাধীনতার মূলনীতি "সাম্য, মানবিক মর্যাদা ও সামাজিক ন্যায়বিচার" কোনটিই প্রতিষ্ঠিত হয়নি। শিক্ষা চিকিৎসা বিচার মানবাধিকার এসবের সাথে অধিকার হারানোর তালিকায় নতুন করে যুক্ত হয়েছে ভোটাধিকার হরণ। তাই আগামী জাতীয় সংসদ নির্বাচনের আগে জনগণের ভোটাধিকার ফিরিয়ে আনার আন্দোলনে রাজপথে নামতে হবে সবাইকে। অতীতের পরীক্ষিত চোর ও লুটেরাদের হাতে নতুন করে ক্ষমতা দিলে কোনদিন এদেশে শান্তি আসবে না। এজন্য তিনি নীতির পরিবর্তন আনতে ইসলামী হুকুমত প্রতিষ্ঠার জিহাদে শরীক হতে সবাইকে আহ্বান জানান।

আজ রোববার বিকেলে মুন্সিগঞ্জ সুপার মার্কেট চত্বরে নিত্যপণ্যের দাম কমানোসহ গণমানুষের ভোট ও ভাতের অধিকার প্রতিষ্ঠায় পীর সাহেব চরমোনাই ঘোষিত ১৫ দফা দাবি বাস্তবায়নের লক্ষ্যে ইসলামী আন্দোলন বাংলাদেশ মুন্সিগঞ্জ জেলা শাখার উদ্যোগে আয়োজিত বিশাল সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে মুফতী ফয়জুল করীম এসব কথা বলে। দলের মুন্সিগঞ্জ জেলা সভাপতি ও কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক কে এম আতিকুর রহমানের সভাপতিত্বে ও সেক্রেটারী মুফতী সাইফুল ইসলাম সাইফের পরিচালনায় অনুষ্ঠিত সমাবেশে আরো বক্তব্য রাখেন, দলের মহাসচিব প্রিন্সিপাল হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ, যুগ্ম মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান, যুগ্ম মহাসচিব ও ইসলামী শ্রমিক আন্দোলন বাংলাদেশের কেন্দ্রীয় সভাপতি আলহাজ আমিনুল ইসলাম, ইসলামী যুব আন্দোলনের সেক্রেটারি জেনারেল আতিকুর রহমান মুজাহিদ, ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশের কেন্দ্রীয় সভাপতি মুহাম্মদ নূরুল করীম আকরাম। এছাড়াও জেলা আন্দোলন ও সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ