Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বিয়ে করতে এসে কারাগারে

বিরামপুর (দিনাজপুর) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৯ অক্টোবর, ২০২২, ১২:০০ এএম

বিরামপুর উপজেলা গতকাল ভোরে নির্বাহী কর্মকর্তাও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট পরিমল কুমার সরকার গোপন সংবাদ পেয়ে বাল্যবিবাহের অপরাধে মোখলেসপুর গ্রামের আব্দুল হামিদের পুত্র মাওলাকে ৩ মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়। অপ্রাপ্ত বয়সে বিয়ে দেয়ার অপরাধে কনের অভিভাবককে ৫ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করেছেন ভ্রাম্যমাণ আদালত। এসময় মেয়ে প্রাপ্তবয়স্ক না হওয়া পর্যন্ত বাল্যবিবাহ দিবেন না মর্মে মেয়ের দাদী ও ফুফুর থেকে মুচলেকা নেয়া হয়। ম্যাজিস্ট্রেট পরিমল কুমার সরকর বলেন, বিরামপুর পৌর শহরের চকপাড়া (শাহিন পুকুর) মহল্লায় অষ্টম শ্রেণির শিক্ষার্থীর বিয়ের প্রস্তুতি চলছিল। বিষয়টি জানতে পেরে মেয়েটির বাড়িতে যাই ও বিয়ে বন্ধ করে দেওয়া হয়।সে সময় প্রশাসনের উপস্থিতি টের পেয়ে বর-কনে ও বরযাত্রীসহ অনেকে বাড়ির পিছনের দরজা দিয়ে পালিয়ে যায়। পরে কনের অভিভাবকের সাথে কৌশলে কথা হলে বর ও কনেকে হাজির করা হয়। কনের বয়স ১৪ বছর ও বরের বয়স ১৮ বছর পরিবারের লোকজনের সথে কথা বলে ঘটনার সত্যতা পেয়ে বাল্যবিয়ের অপরাধে বর মওলাকে ৩ মাসের বিনাশ্রম কারাদণ্ড বিয়ে কারাগারে পাঠানো হয়।

মেয়েকে অপ্রাপ্ত বয়সে বিয়ে দেয়ার প্রস্তুতির অপরাধে কনের অভিভাবককে ৫ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয়েছে। বিরামপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সুমন কুমার মোহন্ত জানান, কারাদণ্ডপ্রাপ্ত মওলাকে দিনাজপুর কারাগারে পাঠানো হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ