Inqilab Logo

বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

পাহাড়ে চাঞ্চল্যকর গণধর্ষণ মামলার আসামি গ্রেফতার

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৯ অক্টোবর, ২০২২, ১২:০০ এএম

পার্বত্য জেলা রাঙ্গামাটির বাঘাইছড়িতে চাঞ্চল্যকর উপজাতি চাকমা তরুণীকে গণধর্ষণ মামলার অন্যতম আসামি যিশু চৌধুরীকে (২৭) গ্রেফতার করেছে র‌্যাব। নগরীর কোতোয়ালী থানার আন্দরকিল্লা রাজাপুকুর লেইনের একটি বাসা থেকে শুক্রবার রাতে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতার যিশু বাঘাইছড়ি এলাকার করেঙ্গাতলী বাজারের সমীর চৌধুরীর পুত্র।

র‌্যাব জানায়, গণধর্ষণের শিকার ২১ বছরের ওই চাকমা তরুণী একটি কলেজ থেকে এইচএসসি পাশ করেছে। গত ১৫ জুলাই রাত ৯টায় পূর্ব পরিচিত আসামি বিপ্লব বড়ুয়া জরুরি আলাপ আছে বলে তাকে বাড়ি থেকে ডেকে নিয়ে যায়। পরে সে আর ঘরে না ফিরলে তার মা আশেপাশে খোঁজাখুঁজি করেন। পরদিন ১৬ জুলাই ভোরে ওই তরুণী বাড়িতে এসে জানায় বিপ্লব বড়ুয়া ডেকে নেওয়ার পর যিশু চৌধুরীসহ কতিপয় দুস্কৃতকারী তাকে বড়ুয়া পাড়ায় একটি বসত ঘরে আটকে রাখে। সেখানে রাতভর তাকে গণধর্ষণ করে। এ ঘটনায় তার মা বাদি হয়ে পাঁচজনকে আসামি করে বাঘাইছড়ি থানায় মামলা করেন।

র‌্যাব-৭ চট্টগ্রামের কর্মকর্তারা জানান, তখন ওই তরুণীকে গণধর্ষণের ঘটনায় এলাকায় চাকমাদের সাথে বড়ুয়া, হিন্দু ও মুসলিমদের দ্বন্দ্ব চরমে উঠে। এক পর্যায়ে তা সংঘাতে রূপ নেওয়ার উপক্রম হয়। এজাহারনামীয় আসামির মধ্যে দুই জন বৌদ্ধ, একজন হিন্দু এবং দুই জন মুসলিম। তারা একে অপরের ঘনিষ্ঠ বন্ধু। কিন্তু আসামিরা গ্রেফতার না হওয়ায় এলাকায় চরম উত্তেজনা বিরাজ করে। স্থানীয়দের মধ্যে ব্যাপক অসন্তোষ ছড়িয়ে পড়ে। পরিস্থতি বুঝতে পেরে আসামিরা এলাকা ছেড়ে চট্টগ্রাম শহরের বিভিন্ন স্থানে আত্মগোপন করে। মামলাটি অত্যন্ত স্পর্শকাতর ও চাঞ্চল্যকর হওয়ায়, মামলা রুজুর পর থেকে আসামিদের গ্রেফতারে তৎপরতা শুরু করে র‌্যাব। এ ধারাবাহিকতায় এজাহারনামীয় ২নং আসামি যিশু চৌধুরীর অবস্থান নিশ্চিত হয়ে র‌্যাব আন্দরকিল্লায় অভিযান চালায়। তাকে বাঘাইছড়ি থানায় হস্তান্তর করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ