Inqilab Logo

রবিবার, ৩০ জুন ২০২৪, ১৬ আষাঢ় ১৪৩১, ২৩ যিলহজ ১৪৪৫ হিজরী

ধামরাইয়ে অবৈধ ইটভাটা গুঁড়িয়ে দিলো প্রশাসন

ধামরাই (ঢাকা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৯ অক্টোবর, ২০২২, ১২:০০ এএম

হাই কোর্টে নির্দেশনা অনুযায়ী ঢাকা জেলা প্রশাসন এবং ধামরাই উপজেলা প্রশাসনের যৌথ অভিযান চালিয়ে ধামরাইয়ে এ পর্যন্ত ৭টি অবৈধ ইটভাটা ভেঙে গুড়িয়ে দেয়া হয়েছে। এছাড়াও একটি ইটভাটার মালিককে ৫ লাখ টাকা জরিমানা করা হয়েছে। গতকাল শনিবার দুপুরে দিকে উপজেলার কুশুরা ইউনিয়নে মধুডাঙ্গা এলাকায় মেসার্স নূর ব্রিকস ও সানোড়া ইউনিয়নের বাটুলিয়া এলাকায় মেসার্স লুৎফর ব্রিকস ভেক্যু দিয়ে ভেঙে গুড়িয়ে দেয়া হয়েছে। এছাড়াও সম্প্রতি সোমভাগ ইউনিয়নের ডাউটিয়া এলাকায় হালিমা ব্রিকস, ডাউটিয়া ব্রিকস এবং সান ব্রিকস ভেক্যু দিয়ে চিমনি ভেঙে গুড়িয়ে দেয়া হয়েছে। এ অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার হোসাইন মোহাম্মদ হাই জকী।
এর পূর্বে ও নান্নার ইউনিয়ন এলাকায় একতা ব্রিকস ও এনকেবি ব্রিকস এছাড়াও গোরাকান্দা এলাকার পাওয়ার ব্রিকস নামের এক ইটভাটার মালিক কে ৫ লাখ টাকা জরিমানা করা হয়। ধামরাই উপজেলা নির্বাহী অফিসার হোসাইন মোহাম্মদ হাই জকী সাংবাদিকদের বলেন, হাইকোর্টের নির্দেশনা অনুয়ায়ী অবৈধ ইটভাটায় অভিযান পরিচালনা করা হয়েছে। অবৈধ ভাটাগুলো ভেঙে ফেলার নির্দেশনা রয়েছে। তারা বৈধ কাগজপত্র দেখাতে ব্যর্থ হওয়ায় এ পর্যন্ত ৭ টি ইটভাটা ভেঙে দেয়া হয়েছে। এছাড়াও একটি ভাটাকে ৫ লাখ টাকা জরিমানা করা হয়েছে। আরো অনেক অবৈধ ইটভাটা রয়েছে এগুলোতে অভিযান অব্যাহত থাকবে। এ সময় অপ্রীতিকর ঘটনা এড়াতে ঘটনাস্থলে ধামরাই থানার পুলিশি উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ