Inqilab Logo

মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ১২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সদরপুরে ১১৪ কেজি ইলিশ জব্দ

ফরিদপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৯ অক্টোবর, ২০২২, ১২:০০ এএম

সরকার ঘোষিত ইলিশ শিকারে ২২ দিনের নিষেধাজ্ঞা উপেক্ষা করে ইলিশ নিধন করা হয়। গত শুক্রবার ফরিদপুর জেলার সদরপুর উপজেলায় বিভিন্ন বাজারে ‘প্রজণনক্ষম ইলিশ সংরক্ষণ অভিযান-২০২২’ চালাকালিন সময়ে সদরপুরে বিজ্ঞ ভ্রাম্যমাণ আদালত, ১শ’ ১৪ কেজি ২শ’ গ্রাম ইলিশ আটক করেছেন। শুক্রবার উপজেলা সহকারি কমিশনার (ভূমি) তানিয়া আক্তারের নেতৃত্বে অভিযানে উপস্থিত থেকে উপজেলার বিভিন্ন মাছ বাজার পরিদর্শনে জান বলে তিনি গণমাধ্যম কে নিশ্চিত করেন। তার সাথে ছিলেন, উপজেলা মৎস কর্মকর্তা এসএম মাহমুদুল হাসান। সদরপুর মৎস অফিস জানান, শুক্রবার উপজেলার গাবতলা, কালীখোলা ও বাবুরচর বাজারে অভিযান চালিয়ে ১১৪ কেজি ২শ’ গ্রাম ইলিশ মাছ জব্দ করা হয়।
আটককৃত ইলিশ উপজেলার বিভিন্ন এতিমখানা মাদরাসায় প্রদান করা হয়। এ সময় মৎস সুরক্ষা ও সংরক্ষণ আইন লঙ্ঘণ করায় এক ব্যবসায়ীকে ১ হাজার টাকা জরিমানা করে ভ্রাম্যমান আদালত। অভিযানে সহযোগিতা করেন অফিসের কর্মচারীগণ। বাজার অভিযানের সময় অভিযানে উপজেলা সহকারি কমিশনার (ভূমি) তানিয়া আক্তার প্রজণনক্ষম ইলিশ সংরক্ষণের জন্য ব্যবসায়ীদের মাঝে নির্দেশনামূলক বার্তা প্রদান করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ