Inqilab Logo

শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মাগুরায় শতবর্ষের নৌকাবাইচ অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার, মাগুরা থেকে : | প্রকাশের সময় : ৮ অক্টোবর, ২০২২, ১২:০০ এএম

মাগুরার মহম্মদপুর উপজেলার ঝামা বাজার এলাকায় মধুমতি নদীতে গত বৃহস্পতিবার বিকেলে অনুষ্ঠিত হলো শতবর্ষের ঐতিহ্যবাহী নৌকাবাইচ প্রতিযোগিতা। এ নৌকাবাইচ উপলক্ষে নদীর দুপাড়ে বসে মেলা। হাজার হাজার নারী পুরুষ নৌকাবাইচ দেখতে ভীড় করে। নদীর দুপাড় পরিনত হয় মানুষের মিলন মেলায়। নৌকাবাইচে দেশের বিভিন্ন এলাকা থেকে কয়েকটি নৌকা অংশগ্রহণ করে। প্রতিযোগিতায় ২টি গ্রুপে ৪টি নৌকা অংশগ্রহণ করে। কালাই গ্রুপে ঢুসরাইলের আতিকুর রহমান ও ঢালাই গ্রুপে কালীশংকরপুরের কবির হোসেন এর নৌকা প্রথম পুরস্কার পায়।
প্রতিযোগিতা শেষে পুরস্কার বিতরণ করেন প্রধান অতিথি মাগুরা-২ আসনের সংসদ সদস্য অ্যাড. বীরেন শিকদার। মেলার উদ্বোধন করেণ মহম্মদপুর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মোছা. বেবী নাজনীন, সভাপতিত্ব করেন মেলা কমিটির সভাপতি সাবেক চেয়ারম্যান এম. রেজাউল করিম চুন্নু। এছাড়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলার বিভিন্ন গণ্যমান্য ব্যক্তিবর্গ। উল্লেখ্য, প্রতিবছর দুর্গা পূজার পরদিন এ নৌকাবাইচ অনুষ্ঠিত হয়ে আসছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ