Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

টানা ছুটিতে ভোলাগঞ্জ পর্যটন কেন্দ্রে উৎসবমুখর পরিবেশ

ফয়সাল আমীন, সিলেট থেকে : | প্রকাশের সময় : ৮ অক্টোবর, ২০২২, ১২:০০ এএম

টানা ছুটিতে সুদিনে ফিরছে সিলেটের পর্যটনে। হোটেল মোটেল সহ পর্যটন স্পর্টে এখন পর্যটক ও দর্শনার্থীতে ঠাসা। বদলা দিনে ফুরফুরা মেজাজে পর্যটন সংশ্লিষ্টরা। করোনাকালীন দীর্ঘ মন্দার লোকাসান কাটিয়ে উঠতে না উঠতেই হলো সর্বশেষ স্মরণকালের ভয়াবহ বন্যায় লণ্ডভণ্ড হয়ে গিয়েছিল সিলেটের পর্যটন শিল্প। ফলে পর্যটন সংশ্লিষ্ট ব্যবসায়ীরা হয়ে পড়েন দিশেহারা। তবে দীর্ঘ স্থবিরতা কাটিয়ে এবার টানা চারদিনের ছুটিতে সিলেটের পর্যটনখাতে দেখা দিয়েছে নব যৌবনের উম্মাদনা।
এদিকে, গতকাল শুক্রবার কোম্পানীগঞ্জ উপজেলার ভোলাগঞ্জ সাদা পাথর পর্যটন কেন্দ্রে উপচে পড়া ভিড় ছিল দর্শনার্থী ও পর্যটকদের। নৌকা দিয়ে সাদা পাথর যাওয়ার জন্য দীর্ঘ লাইনে দাঁড়াতে হয় পর্যটকদের। একটি নৌকা পেতে প্রায় ২ ঘণ্টা অপেক্ষা করতে হয়েছে অনেককে। ইনকিলাব, কোম্পানীগঞ্জ সংবাদদাতা জানান, পূজা ও ঈদে মিলাদুন্নবীর ছুটিতে সিলেটের কোম্পানীগঞ্জ উপজেলার ভোলাগঞ্জ সাদা পাথর পর্যটন কেন্দ্রে এখন উৎসব মুখর পরিবেশ। প্রতিদিন প্রায় ১৫ থেকে ২০ হাজার মানুষের সমাগম ঘটছে। পাহাড়, পাথর আর পানির নৈসর্গিক সৌন্দর্য এক নিমিষেই যে কারো মন জুড়িয়ে নেয়। আকাশের গায়ে হেলান দিয়ে দাঁড়িয়ে থাকা পাহাড়ের বুকে মেঘের মিতালি আর হিম শীতল স্বচ্ছ পানিতে গাঁ ভিজিয়ে পাথরের উপর বসে থাকা বারংবারই টানে পর্যটকদের। শীত গ্রীষ্ম বর্ষায় আলাদা আলাদা রূপ দেখা দেয় সাদা পাথরের। তবে ট্যুরিস্ট পুলিশ না থাকায় অনেক সময় পর্যটকরা চাহিদা মতো সেবা পান না।
সাদা পাথর পর্যটন কেন্দ্রের ব্যবসায়ী সোহেল আহমদ জানান, দীর্ঘদিন পর এমন পর্যটকদের সমাগম হওয়ায় ভালো ব্যবসা হচ্ছে আলহামদুলিল্লাহ। সাদা পাথর পর্যটন রেস্টুরেন্টের মালিক রুবেল মিয়া জানান, পর্যটকদের সংখ্যা আশানুরূপ। এমন পর্যটক আসলে করোনার ক্ষতি কিছুটা কাটিয়ে উঠা সম্ভব হবে।সিলেটের হোটেল মালিকদের সঙ্গে কথা বলে জানা গেছে, সিলেটে গত দুই বছরের মধ্যে এবার চাঙা হচ্ছে হোটেল-মোটেল ব্যবসা। লম্বা ছুটি থাকায় সিলেটের পর্যটনকেন্দ্রগুলোতে পর্যটকদের ঢল নেমেছে। এ ছাড়া সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে চলমান টি-টোয়েন্টি নারী এশিয়া কাপও প্রভাব ফেলেছে হোটেলগুলোতে। সব মিলিয়ে সিলেটের হোটেল-মোটেলগুলো পার করছে ব্যস্ত সময়।
সিলেটের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আনোয়ার সাদাত বলেন, আগামী কয়েক দিন সরকারি ছুটিতে সিলেটের পর্যটন কেন্দ্রগুলোতে পর্যটকদের সমাগম আরো বৃদ্ধির সম্ভাবনা আছে। পর্যটনকেন্দ্রগুলো নির্বিঘ্ন রাখতে উপজেলা প্রশাসনকে নির্দেশনা দেওয়া হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ