Inqilab Logo

শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

রাজাপুরে খেলতে গিয়ে গলায় ফাঁসে শিশুর মৃত্যু

রাজাপুর (ঝালকাঠি) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৮ অক্টোবর, ২০২২, ১২:০০ এএম

ঝালকাঠির রাজাপুরে দোলনায় খেলার সময় গলায় ফাঁস পরে মারিয়া আক্তার টুনু (৮) নামের এক ২য় শ্রেনীর শিশু শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। গত বৃহস্পতিবার দুপুরে উপজেলার কাঠিপাড়া এলাকায় এ ঘটনা ঘটে। নিহত টুনু ওই এলাকার মঞ্জুর খানের মেয়ে ও ১২ নং নৈকাঠি নমঃপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ২য় শ্রেনীর শিক্ষার্থী।

নিহত মারিয়ার চাচাতো ভাই শাহাদাত ও খালা মায়া বেগম জানান, মারিয়া আক্তার তার বসতঘরের প্রায় দুইশ’ মিটার দূরে একটি জোরখালের পাসে দু’টি সুপারি গাছের সাথে রশি বেঁধে একটি দোলনা বানায়। সে দোলনায় প্রায়ই খেলা করতো।

স্কুল বন্ধ থাকায় গত বৃহস্পতিবার সকালে ওই বানানো দোলনায় খেলা করতে যায় এবং দোলনায় বসে দোলনা ঘুড়িয়ে খেলা করতেছিলো মারিয়া। হঠাৎ তার পা পিছলে পাসে থাকা জোরখালের ভেতরে পা পরে গেলে গলায় ফাঁস পরে যায়।

পরে ঝুলন্ত অবস্থায় তার চাচা মনিরুজ্জামান খানসহ স্থানীয় দেখলে তাৎক্ষনিক তাকে উদ্ধার করে রাজাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে।

এ বিষয়ে স্থানীয় ইউপি সদস্য আবুল বাশারং বাবুল তালুকদার জানান, যতটুকু জেনেছি শিশু মারিয়া আক্তার দোলনায় খেলা করতে গিয়ে দোলনা ঘুড়ানো অবস্থায় পরে গিয়ে গলায় ফাঁস পড়ে যায় এবং সময় এ দুর্ঘটনাটি ঘটে।

রাজাপুর থানার ওসি পুলক চন্দ্র রায় বলেন, পরিবারের কোন অভিযোগ না থাকায় ময়নাতদন্ত ছাড়াই লাশ তাদের কাছে হস্তান্তর করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ