Inqilab Logo

শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

কুমিল্লা দেবিদ্বারে মামলার বাদী হলেন সাবেক ছাত্রদল নেতা, স্বাক্ষী আ’লীগ দলীয় উপজেলা চেয়ারম্যান

কুমিল্লা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ অক্টোবর, ২০২২, ৭:২৮ পিএম | আপডেট : ৭:৪০ পিএম, ৭ অক্টোবর, ২০২২

কুমিল্লার দেবিদ্বার উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. আবুল কালাম আজাদের গাড়িবহরে হামলা ও গুলি বর্ষণের ঘটনার অভিযোগে থানায় দায়ের করা মামলার বাদি হয়েছেন ওই উপজেলার বড়কামতা ইউনিয়নের ৪ নং ওয়ার্ড ছাত্রদলের সাবেক সভাপতি গিয়াস উদ্দিন।

ওই মামলায় দেবিদ্বার উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক মো. সাদ্দাম হোসেনসহ ৯জনের মান উল্লেখ করে গত ৫ অক্টোবর সংশ্লিষ্ট থানায় মামলাটি করেন সাবেক ছাত্রদল নেতা গিয়াস উদ্দিন।আর মামলার স্বাক্ষী হয়েছেন দেবিদ্বার উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উত্তর জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আবুল কালাম আজাদসহ আরো কয়েকজন ।

এদিকে কুমিল্লা উত্তর জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আবুল কালাম আজাদের গাড়ি বহরে হামলার ঘটনায় মামলার বাদি ছাত্রদলের সাবেক সভাপতি হওয়ায় তা নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে সমালোচনার ঝড় বইছে। এছাড়াও আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠনের স্থানীয় নেতাকর্মীরা ক্ষোভ প্র্রকাশ করেছেন।

কুমিল্লা উত্তর জেলা ছাত্রলীগের সিনিয়র সহ-সভাপতি মেহেদী হাসান সৈকত জানান, মামলার বাদি গিয়াস উদ্দিন বিএনপির রাজনীতির সাথে জড়িত ছিল। ফেসবুকে পোস্ট করা বিএনপির বিভিন্ন মিছিলে তার ছবি দেখা গেছে।

দেবিদ্বার উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক জয়দেব রায় জানান, মামলার বাদি গিয়াস উদ্দিন বরকামতা ইউনিয়নের ৪ নং ওয়ার্ড ছাত্রদলের সাবেক সভাপতি ছিলেন। তাঁর ভাই সাকিল ছাত্রদল কর্মী। তাঁর পিতা রফিকুল ইসলাম বিএনপির সক্রিয় কর্মী।

দলের স্থানীয় নেতাকর্মীরা ক্ষোভ প্রকাশ করে জানান, আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষের মামলার বাদি ছাত্রদল নেতা হবে কেন? আবুল কালামের গ্রুপে থেকে যারা আওয়ামী লীগ করে তাদের মধ্যে একজন তো হতে পারতো।আর না হওয়ায় এটা স্পষ্টতেই বুঝা যাচ্ছে, এখানকার আওয়ামী লীগের একটি গ্রুপ বিএনপির সঙ্গে আঁতাত করে মূলধারার আওয়ামী লীগকে আঘাত করতে চাইছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ