Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আওয়ামীলীগের সাথে লিয়াজোঁ : ৪ নেতাকে কারণ দর্শাও নোটিশ

বগুড়া ব্যুরো | প্রকাশের সময় : ৭ অক্টোবর, ২০২২, ৫:০৭ পিএম | আপডেট : ৫:৪৫ পিএম, ৭ অক্টোবর, ২০২২

আওয়ামীলীগের সাথে সরাসরি লিয়াজোঁ করে ব্যক্তি স্বার্থ উদ্ধার,আর্থিকভাবে লাভবান হওয়ার অভিযোগে বগুড়া সদর উপজেলা বিএনপির ৪ নেতাকে শো’কজ করে ৩ দিনের মধ্যে জবাব চাওয়া হয়েছে। গত বৃহষ্পতিবার রাতে ইস্যুকৃত শো’কজের জবাব সন্তোষ জনক না হলে তাদের দল থেকে বহিষ্কার করা হবে বলে জানিয়ে দেওয়া হয়েছে।

যে ৪ জনকে শো’কজ করা হয়েছে তারা হলেন, বগুড়া সদর উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক আতিকুর রহমান আতিক, নিশিন্দারা ই্উনিয়ন বিএনপির সভাপতি শহীদুল ইসলাম সরকার,লাহিড়ীপাড়া ইউনিয়ন বিএনপিসাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার আপেল মাহমুদ ও সাবগ্রাম ইউনিয়ন বিএনপির সাবেক সভাপতি ও নির্বাহী কমিটির সদস্য ফরিদ উদ্দিন সরকার।
শো’কজ প্রাপ্ত ৪ জনই বগুড়া সদরের অন্তর্ভুক্ত ৪টি ইউনিয়ন পরিষদ যথাক্রমে এরুলিয়া, নিশিন্দারা,লাহিড়ীপাড়া ও সাবগ্রাম উইনিয়ন পরিসদের নির্বাচিত সদস্য। তাদের বিরুদ্ধে অভিযোগ, দলের মনোনয়নে নির্বাচিত হলেও তারা সরাসরি বগুড়া সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি আবু সুফিয়ান সফিকের সাথে লিয়াজোঁ রক্ষা করে সরকারের পিআইসি সহ বিভিন্ন প্রকল্পের অর্থলোপাট করে থাকে।
অতি সম্প্রতি সরকারি টাকার সীমাহীন লুটপাটে বাধা হয়ে দাঁড়ালে বিএনপির টিেিকটে নির্বাচিত এই ৪ জন ইউপি চেয়ারম্যান উপজেলা চেয়ারম্যান সফিকের পক্ষ নিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা সমর কুমার পালের বিরুদ্ধে ফ্রন্ট লাইনে দাঁড়িয়ে আন্দোলনে নামলে ব্যাপক দলে তাদের বিরুদ্ধে সমালোচনা এবং জনমনে ব্যাপক ক্ষোভের সৃষ্টি হয়।
তবে এই ৪ জনই বিপুল অর্থশালী হওয়ায় বগুড়া জেলা বিএনপির গুটিকয় সিনিয়র নেতার পৃষ্টপোষকতা নিয়ে পার পেয়ে যেতে থাকেন। তবে আসন্ন বগুড়া জেলা পরিষদ নির্বাচনে বগুড়া সদর আসনের সদস্যপদ প্রার্থী ও বগুড়া সদর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মাহফুজুল ইসলাম রাজের নির্বাচনী প্রচারণায় সরাসরি অংশ নিলে বগুড়া বিএনপির সিনিয়র নেতাদের টনক। যে নির্বাচন বিএনপি বর্জন করেছে সেই নির্বাচনে আওয়ামীলীগ নেতার পক্ষে প্রচারনার ছবি সামাজিক গণমাধ্যমে প্রকাশ পেলে লজ্জায় পড়ে যায় বিএনপি নেতারা। ফলে কেন্দ্র এবং তারেক রহমানের ভয়ে বগুড়া জেলা বিএনপির আহ্বায়ক রেজাউল করিম বাদশা , যুগ্ম আহ্বাবায়ক এ্যাডভোকেট সাইফুল ইসলাম এবং মোশারফ হোসেন এমপি স্বাক্ষরিত একটি চিঠিতে তাদের ৩ দিনের মধ্যে কারণ দর্শাতে বলা হয়েছে। ঘটনাটি বগুড়া জেলা বিএনপির নেতা কর্মিদের মধ্যে চাঞ্চল্যের জন্ম দিয়েছে ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ